হোমরাজ্যদিদি কাছের মানুষ:সৌরভ, কলকাতায় চালু হৃদরোগের অত্যাধুনিক হাসপাতাল

দিদি কাছের মানুষ:সৌরভ, কলকাতায় চালু হৃদরোগের অত্যাধুনিক হাসপাতাল

দিদি কাছের মানুষ:সৌরভ, কলকাতায় চালু হৃদরোগের অত্যাধুনিক হাসপাতাল

শুক্রবার তাঁর বাড়িতে নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। সেই নৈশভোজের পরদিনই শনিবার দুপুরে এক অনুষ্ঠানে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে একমঞ্চে দেখা গেল সস্ত্রীক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। অনুষ্ঠানে সৌরভ বলেন, “মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আমার কাছের মানুষ।”

শনিবার বাইপাসের ধারে কৃষ্ণনায়া (Krishnaya) ইনস্টিটিউট অফ কার্ডিয়াক অ্যান্ড ফেটাল সায়েন্সেসের উদ্বোধনী অনুষ্ঠানে সৌরভ বলেন, মন্ত্রী ববির কাছে মানুষ সাহায্যের জন্য গিয়ে কেউ নিরাশ হন না। সৌরভ আরও জানান, এই বেসরকারি হাসপাতালের জন্য তিনি মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন জানিয়েছিলেন এবং রাজ্যের দিক থেকে সব রকমের সাহায্য মিলেছে।

৩০ শয্যার এই হাসপাতালটি নিজের উদ্যোগে তৈরি করেছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মন্ডল। অনুষ্ঠানে ফিরহাদ হাকিম বলেন, “আগে ব্যয়সাপেক্ষ বেসরকারি হাসপাতালে যেতে ভয় পেতেন রাজ্যের মানুষ। এখন  ‘স্বাস্থ্য সাথী’ কার্ডের মাধ্যমে বেসরকারি হাসপাতালে সবাই বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন।” তিনি আরও বলেন, “রোজ পিজি হাসপাতালের সামনে দাঁড়িয়ে থাকি,  সরোজদার কাছে কখন একজন রোগীকে ভর্তি করতে পারি।”

তাঁর কথায়, “সরোজ মন্ডল যেভাবে রোগীদের যত্ন নিয়ে চিকিৎসা করেন, আমি নিশ্চিত এখানেও সেইভাবেই চিকিৎসা পাবেন মানুষ। এই ধরনের একটি হাসপাতাল তৈরি হওয়ায় আমি অনেকটাই নিশ্চিত হলাম।”

সরোজ মন্ডল বলেন, “পিজি-র আউটডোরে রোগী দেখতে গিয়ে লক্ষ্য করেছি, বহু মানুষ চিকিৎসার করার জন্য বাইরে যাচ্ছে। এই হাসপাতালে রয়েছে পূর্ব ভারতের সবচেয়ে ভালো ক্যাথল্যাব, অক্সিজেন প্ল্যান্ট। এই হাসপাতাল শুধু আমার নয়, সবার।” উপস্থিত ছিলেন ডা. মনোতোষ পাঁজা,  ডা. দেবস্মিতা মন্ডল প্রমুখ।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img