হোমরাজ্যWeather : ফের নিম্নচাপের রক্তচক্ষু, বৃষ্টিতে পণ্ড হতে পারে উৎসবের আনন্দ

Weather : ফের নিম্নচাপের রক্তচক্ষু, বৃষ্টিতে পণ্ড হতে পারে উৎসবের আনন্দ

Weather : ফের নিম্নচাপের রক্তচক্ষু, বৃষ্টিতে পণ্ড হতে পারে উৎসবের আনন্দ

উৎসবের আনন্দের মাঝে ফের হাজির ভিলেন নিম্নচাপ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, পুজোয় বৃষ্টির হাত থেকে রেহাই মিলবে না। হাওয়া অফিস জানিয়েছে, উত্তর আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় তা ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হতে চলেছে। এর জেরে অষ্টমী থেকে দশমী পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে রয়েছে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও পূর্ব মেদিনীপুর জেলা।

তবে উপকুলবর্তী দুই জেলা দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বর্ষণের তীব্রতা বেশি থাকবে। ইতিমধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বর্ষণ শুরু হয়েছে। স্থানীয়ভাবে সৃষ্টি বজ্রগর্ভ মেঘ থেকেই এই বৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে পুজোর সময় নিম্নচাপের কারণেই বৃষ্টি হবে। অষ্টমী থেকে দশমী পর্যন্ত সমুদ্র উত্তাল হতে পারে। তাই ওই সময় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

সেপ্টেম্বরের শেষদিকে নিম্নচাপের বর্ষণে ভেসে গিয়েছিল দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। এখন পরিস্থিতির উন্নতি ঘটেছে। কিন্তু এর মধ্যেই আবার নিম্নচাপ ঘনীভূত হতে থাকায় চিন্তার ভাঁজ পড়েছে।

তবে উত্তরবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img