হোমঅন্যান্যআমপান-বিধ্বস্ত সাগরে গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার বার্তা বিধায়ক বঙ্কিম হাজরার

আমপান-বিধ্বস্ত সাগরে গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার বার্তা বিধায়ক বঙ্কিম হাজরার

আমপান-বিধ্বস্ত সাগরে গাছ লাগিয়ে পরিবেশ রক্ষার বার্তা বিধায়ক বঙ্কিম হাজরার

নিজস্ব প্রতিনিধি,সাগর : শুক্রবার সাগর বিধানসভার এলাকার বিভিন্ন জায়গায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গাছের চারা বিতরণের পাশাপাশি করোনা নিয়ে সচেতনতার প্রচার চালানো হয়।

বিধায়ক বঙ্কিম হাজরা, সুন্দরবন পুলিস জেলার আধিকারিক ছাড়াও পঞ্চায়েত সমিতির সভাপতি, বিডিও নারকেল গাছের চারা রোপণ করেন। একই সঙ্গে কোথাও মাস্ক, কোথাও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

সাগরের বিধায়ক বলেন,”আমপানের জেরে এখানকার গোটা দ্বীপের জনজীবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও মূল ভূখণ্ডের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে রয়েছে। তা সত্ত্বেও এখানকার মানুষ ধৈর্য্যের পরিচয় দিচ্ছেন।”

বঙ্কিম হাজরা বলেন, “বিশ্ব পরিবেশ দিবসের দিন সকলকে শপথ নিতে হবে যে, এখন থেকে আগামী একবছর প্রতিদিন প্রতিটি পাড়া ও বাড়িতে ফাঁকা জায়গাতে একটি করে গাছ লাগানো হবে। তাতে ঝড়ে যত গাছ নষ্ট করে দিয়েছে। নতুন এই গাছ বড় হয়ে সেই শূন্যস্থান পুরণ করবে।”

বিধায়ক বলেন, “প্রকৃতির দান হল এই গাছ। সবুজ না থাকলে প্রতিদিন বিশুদ্ধ অক্সিজেন ও কার্বন ডাই অক্সসাইড গ্রহণ ও বর্জনের কাজ কে করবে? গাছই মানুষকে বাঁচিয়ে রেখেছে। তাই মানুষের নিজেদের সুস্থভাবে বাঁচতে হলে আরও বেশি করে গাছ লাগাতে হবে।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img