হোমঅন্যান্যকরোনাভাইরাস আতঙ্কের মাঝেই ভাইরাল পুলিশের হাত ধুতে ধুতে 'হস্তধৌত নৃত্য!'

করোনাভাইরাস আতঙ্কের মাঝেই ভাইরাল পুলিশের হাত ধুতে ধুতে ‘হস্তধৌত নৃত্য!’

করোনাভাইরাস আতঙ্কের মাঝেই ভাইরাল পুলিশের হাত ধুতে ধুতে ‘হস্তধৌত নৃত্য!’

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) করোনা ভাইরাসকে (Corona virus) মহামারী ঘোষণা করেছে। সংক্রমণ এড়াতে পরামর্শ দেওয়া হয়েছে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে বারে বারে। মারাত্মক সংক্রামক এই ভাইরাসকে আটকাতে বারে বারে সাবান দিয়ে হাত ধোয়া যে কতটা গুরুত্বপূর্ণ তার বার্তা দিতেই কেরল পুলিশের (Kerala Police) তৈরি করা একটি মজার ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে।

মঙ্গলবার কেরল রাজ্য পুলিসের মিডিয়া সেন্টার থেকে পোস্ট করা হয় একটি ভিডিয়ো। পোস্ট করার সঙ্গে সঙ্গেই ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে ভিডিয়োটি। কী রয়েছে এক মিনিটের সেই ভিডিয়োতে? ৬ জন পুলিসকর্মী ইয়াপ্পাম কষিয়াম নামে দক্ষিণী ছবির কলাকথা গানের ছন্দে পা দুলিয়ে হাত ধোয়ার পদ্ধতিগুলো দেখাচ্ছেন। মুখে মাস্ক পরে সতর্কতার বার্তা নাচের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন তাঁরা।

പരിഭ്രാന്തിയല്ല; ജാഗ്രതയാണ് ആവശ്യം

പ്രവർത്തിക്കാം നമുക്കൊരുമിച്ച്പരിഭ്രാന്തിയല്ല; ജാഗ്രതയാണ് ആവശ്യംകേരളാപോലീസ് ഒപ്പമുണ്ട്

Posted by State Police Media Centre Kerala on Tuesday, March 17, 2020

লাইক, কমেন্ট শেয়ারের মাধ্যমে ১০ লাখ ভিউজের গন্ডি পার করে কয়েক ঘন্টার মধ্যেই। ভিডিয়োটির  প্রত্যেক কমেন্টেই রয়েছে নেটিজেনদের  বাহবা। এইভাবে মজার মাধ্যমে বার্তা ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছে নেটদুনিয়া। 

চিকিৎসকরা বারবার বলছেন আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করতে। জনস্বাস্থ্য আধিকারিকরাও পরামর্শ দিচ্ছেন বার বার সাবান দিয়ে হাত ধোয়ার। সেই বার্তা দিতেই অভিনব উদ্যোগ নিল কেরল পুলিস।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img