হোমঅন্যান্য"জয় জগন্নাথ, প্রভুই মানুষকে রক্ষা করবেন"

“জয় জগন্নাথ, প্রভুই মানুষকে রক্ষা করবেন”

“জয় জগন্নাথ, প্রভুই মানুষকে রক্ষা করবেন”

রাজেশ দৈতাপতি (জগন্নাথ দেবের ঐতিহাসিক রথযাত্রা নিয়ে লিখেছেন পুরীর মন্দিরের প্রধান দৈতাপতি রাজেশ দৈতাপতি। শুধুমাত্র এই পোর্টালেই।)

জয় জগন্নাথ। প্রভুর ইচ্ছাই পূর্ণ হলো। তাঁর ইচ্ছায় কোটি কোটি ভক্ত তাঁকে দর্শনের সুযোগ পেলেন। আজকের এই রথ যাত্রা সারা পৃথিবীর কোটি কোটি ভক্ত দেখলেন বাড়িতে বসেই প্রযুক্তির দৌলতে।

করোনার জন্য এই প্রথমবার প্রভুর রথযাত্রায় ভক্তেরা অংশ নিতে পারলেন না। বিশ্ব যুদ্ধের সময়ও রথযাত্রার দড়িতে টান দিয়ে ধন্য হয়েছিলেন ভক্তেরা।


এবারের রথযাত্রা সম্ভব হবার জন্য আদালত, রাজ্য ও কেন্দ্রীয় সরকার, বিভিন্ন ভক্ত সংগঠনকে আমাদের ধন্যবাদ জানাচ্ছি।

নিয়ম মেনে সরকারি ও আদালতের নির্দেশ অনুযায়ী, আমাদের রথ যাত্রা শুরু হয়ে গেল। প্রভুর ইচ্ছা ছিল ভক্তদের দর্শন দেবেন। তিনি পৃথিবীর মানুষের কষ্ট-যন্ত্রণা দূর করেন। এই মহামারী থেকে মহাপ্রভু মানুষকে রক্ষা করবেন, নিশ্চিতভাবে।

স্নানযাত্রার পরে তাঁর বিশ্রামের সময় দেখেছি , তিনি দুঃখিত ছিলেন। ভক্তরা তাঁকে দর্শন করতে পারছে না, তাঁর কাছে আসতে পারছে না, এটি তাঁকে পীড়িত, ব্যথিত করেছে।

আজ প্রভুর যাত্রায় মানুষের মঙ্গল হবে। শান্ত হবে পৃথিবী। দূর হবে অসুখ , রোগ, ব্যাধি। উনিই একমাত্র জাগ্রত ও জীবিত দেবতা এই জগতে। প্রভুর বিসর্জন বা সমাধি হয় না। তিনি বার বার নবকলেবরে জন্মগ্রহণ করেন।

প্রতি কুড়ি বছর অন্তর দেবতা নবকলেবরে জন্মগ্রহণ করেন। উনি ভক্তের ভগবান। তাঁর কাছে শুধুমাত্র প্রার্থনা করলেই হয়। জাতপাত ধর্ম নির্বিশেষে সকলেই তাঁর আশীর্বাদ পান।

ইতিহাস বলে দু’হাজার বছর আগে কালাপাহাড় পুরী আক্রমণ করেছিল। সে মন্দিরকেও রেহাই দেয় নি। ওই সময়ই একমাত্র দেবতাকে অন্য জায়গায় সরিয়ে নেওয়া হয়েছিল।

প্রভুর ইতিহাস কয়েক হাজার বছরের প্রাচীন। ভক্তরা জানেন, প্রভুর দর্শন পেলে মানুষের পুনর্জন্ম হয় না। তাঁর আশীর্বাদে পৃথিবীর মানুষের মঙ্গল হবেই। তিনিই ইস্টদেবতা। তিনি সবাইকে আশির্বাদ করেছেন আজ।

সবার মঙ্গল হোক। পৃথিবীর ভালো হোক, এই প্রার্থনা আমাদের। জাগ্রত দেবতা আমাদের প্রার্থনা শুনেছেন। তাই তাঁর ইচ্ছাতেই এবারে রথযাত্রা সম্ভব হলো। এর ভেতরে নিশ্চয়ই কোনও রহস্য আছে। তাঁর রহস্য অপার, অজ্ঞাত। তিনি যে দেবতা।

জগতের প্রভু, কে তাঁর মনের ইচ্ছার রহস্য ভেদ করবে, না করা সম্ভব? নিশ্চয়ই তিনি আজকের এই দুঃখী পৃথিবীর দুঃখ ও দুশ্চিন্তা দূর করবেন । প্রভুর কাছে সবাই মিলে প্রার্থনায় গলা মেলান।সকলে মিলে আসুন বলি , জয় জগন্নাথ, জয় মহাপ্রভু, জয় জয় দেবতা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img