হোমঅন্যান্য'বাঙালি-আনা'র শক্তি তারুণ্যই, ভরসা পাচ্ছেন আর্ত মানুষ

‘বাঙালি-আনা’র শক্তি তারুণ্যই, ভরসা পাচ্ছেন আর্ত মানুষ

‘বাঙালি-আনা’র শক্তি তারুণ্যই, ভরসা পাচ্ছেন আর্ত মানুষ

নিজস্ব সংবাদদাতা, মধ্যমগ্রাম : করোনা-সঙ্কট আর লকডাউনের মধ্যেই মানুষের পাশে দাঁড়িয়ে রাজ্যজুড়ে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে ক্লাব থেকে শুরু করে বহু স্বেচ্ছাসেবী সংস্থা। পাশাপাশি নজর কেড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন গ্রুপ এবং পেজ। এমনই একটি ফেসবুক পেজ হল ‘বাঙালি-আনা’।

লকডাউন পর্বে অসহায়, আর্ত মানুষকে নানাভাবে সাহায্য করে এক প্রশংসনীয় ভূমিকা পালন করে চলেছে ‘বাঙালি-আনা’ পরিবার। বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে দুঃস্থ মানুষের কাছে এঁরা পৌঁছে দিচ্ছেন চাল,ডাল,আলু সহ নানাধরনের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। এই কাজে টিম ‘বাঙালি-আনা’র সঙ্গী হয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা মধ্যমগ্রামের MASS । এই সংগঠনকে আর্থিক সহ নানাভাবে সাহায্য করছেন বাঙালি- আনা পরিবারের সদস্যরা।

মধ্যমগ্রাম,আগ‍রপাড়া, সোদপুর, খড়দহের নানা অংশে সক্রিয় টিম বাঙালি-আনা। মানুষ তো বটেই, রাস্তার সায়মেয়কুলেরও খাবারের সংস্থান করছেন এই পেজের সদস্যরা। পাশাপাশি চলছে করোনা নিয়ে সচেতনতার প্রচার।

বছর কয়েক যাত্রা শুরু হলেও, ইতিমধ্যে বেশ নজর কেড়েছে ‘বাঙালি-আনা’। ফলোয়ারের সংখ্যা আড়াই লক্ষ ছাড়িয়েছে। আর এই বিপুল ফলোয়ারের প্রায় সবাই তরুণ-তরুণী। বলা যায়, বাঙালি-আনার এগিয়ে চলার রসদ হল এই তারুণ্যই। শুধুমাত্র এই লকডাউন নয়, এর আগেও নানান সামাজিক কাজের সঙ্গে নিজেদের যুক্ত করেছেন এই পেজের সদস্যরা।

কখনও মানসিক প্রতিবন্ধী, আবার কখনও অসহায় মানুষকে আর্থিক সাহায্য, যখনই প্রয়োজন পড়েছে, নিজেদের সাধ্যমত ঝাঁপিয়েছেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুধুমাত্র মত বিনিময় নয়, এই পেজকে হাতিয়ার করে সামাজিক এবং সাংস্কৃতিক ক্ষেত্রেও নিজেদের কর্মকাণ্ডকে ছড়িয়ে দিতে পেরেছে বাঙালি-আনা। তাই যখনই এঁরা হাত পেতেছেন, তখনই পাশে পেয়েছেন সমাজের নানাশ্রেণির মানুষকে।

এই পোর্টালের মাধ্যমেও মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে বাঙালি-আনা।

বাঙালি-আনা’র whatsapp নম্বর : 82400 65019
ফেসবুক পেজ্: facebook.com/bangalianalove
ইন্স্টাগ্রাম লিঙ্ক : instagram.com/bangali_ana

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img