হোমআন্তর্জাতিকবিশ্বের ৯০টি দেশে করোনার থাবা, চিনের পর ইতালি-ইরানেও ভয়াবহ পরিস্থিতি

বিশ্বের ৯০টি দেশে করোনার থাবা, চিনের পর ইতালি-ইরানেও ভয়াবহ পরিস্থিতি

বিশ্বের ৯০টি দেশে করোনার থাবা, চিনের পর ইতালি-ইরানেও ভয়াবহ পরিস্থিতি

Coronavirus Update: এখনও পর্যন্ত ভারতে ৩১ জন করোনা ভাইরাস আক্রান্তের সন্ধান মিলেছে, চিন থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ৯০টি দেশে।

উৎপতিস্থল চিনে ক্রমশ সংক্রমণ কমে আসতে শুরু করেছে, কিন্তু বিশ্বজুড়ে ভয়াবহ গতিতে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। প্রতিদিনই নতুন করে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে পৃথিবীর নানা প্রান্ত থেকে। দুনিয়াজুড়ে সরকারগুলোর প্রধান চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে এই মারণ ভাইরাসের মোকাবিলা করা। এদের মধ্যে অধিকাংশই চিনের মূল ভূখণ্ডের বাসিন্জা হলেও দেশটির বাইরে ইরান, ইতালি, দক্ষিণ কোরিয়া, জাপানেও এখন ভয়াবহ গতিতে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস।

চিনের বাইরে করোনা সবচেয়ে মারাত্মক আকার নিয়েছে ইতালিতে। আক্রান্তের সংখ্যা তিন হাজারের বেশি।  পরিস্থিতি সামলদিতে যেকোন ধরণের সমাবেশ নিষিদ্ধ করেছে ইতালি সরকার। এমনকি ইতালিতে জনপ্রিয় ফুটবল ম্যাচগুলি দর্শকহীন স্টেডিয়ামে খেলান হচ্ছে। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল কলেজ। 


ইতালির পর ইরানেও করোনা মারাত্মক আকার নিয়েছে। কোভিড-১৯ ভাইরাসের ছোবলে মৃতের সংখ্যা পৌঁছে গেছে  ৯২। আক্রান্তের সংখ্যা ২.৯২২। নতুন করে ৫৮৬ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে।

করোনা আতঙ্কে বাতিল করা হয়েছে লন্ডন বুক ফেয়ার। এখনও পর্যন্ত বিশ্বের ৯০টিরও বেশি দেশে ছড়িয়েছে করোনা। যার মধ্যে রয়েছে আলজিরিয়া, সুইডেন, ফ্রান্স, মরক্কো, হাঙ্গেরি, ইজরায়েল, মিশর, আয়ারল্যান্ড, ব্রিটন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img