হোমPlot1৮৬তম বর্ষে বাদামতলা আষাঢ় সঙ্ঘের থিম 'উৎসবের চালচিত্র'

৮৬তম বর্ষে বাদামতলা আষাঢ় সঙ্ঘের থিম ‘উৎসবের চালচিত্র’

৮৬তম বর্ষে বাদামতলা আষাঢ় সঙ্ঘের থিম ‘উৎসবের চালচিত্র’

শুভদীপ রায় চৌধুরী
শহরের রাজপথে প্রতিদিনই আছড়ে পড়ছে উৎসবপ্রেমী মানুষের ভিড়। শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো থেকে শুরু করে উত্তর-দক্ষিণ মিলিয়ে নামী পুজোগুলিতে সাধারণ মানুষের ঢল নামছে।

দক্ষিণ কলকাতার বড় পুজোগুলির অন্যতম বাদামতলা আষাঢ় সংঘ। ৮৬তম বর্ষে শিল্পী প্রদীপ্ত কর্মকারের শিল্প ভাবনায় ফুটে উঠেছে বাদামতলার মণ্ডপ। পুজোর থিম হল ‘উৎসবের চালচিত্র’। প্রদীপ্ত জানান, শারদোৎসব বাঙালির শ্রেষ্ঠ উৎসবের পাশাপাশি এই পুজো এখন এক শিল্পে পরিণত হয়েছে। এর সঙ্গেই জড়িয়ে রয়েছে হাজার হাজার কোটি টাকার লেনদেন। ডেকরেটর্স, ঢাকি থেকে শুরু করে বিক্রেতা সকলেই উৎসবের জন্য অপেক্ষা করে থাকেন। কারণ দুর্গাপুজোই তাঁদের কাছে উপার্জনের সবচেয়ে বড় চাবিকাঠি।

দক্ষিণ কলকাতার হিন্দুস্থান পার্ক সর্বজনীনের এ বছরের থিম ‘কল্পঋতুর গল্প গাথা’। শিল্পী মলয়-শুভময়ের ভাবনায় ফুটে উঠেছে এবারের পুজো মণ্ডপ। প্রায় ২ ধরে এই মণ্ডপ তৈরি হয়েছে। হিন্দুস্থান পার্ক সর্বজনীনের সাংগঠনিক সম্পাদক ডঃ অরিজিৎ রায় চৌধুরী বলেন, বর্তমান সময়ে মানুষের মনের নানান যুদ্ধ থেকে শুরু দেশ-বিদেশ জুড়ে যুদ্ধের  বাতাবরণ দেখে কিংবা পড়ে সাধারণ মানুষ ক্লান্ত হয়ে পড়েছেন। কিন্তু হঠাৎ যদি এমন ঋতু উপস্থিত হত যে, সেই ঋতুতে কোনরকমের যুদ্ধ করা যাবে না, থাকবে না কোন হানাহানি তাহলে মানুষ হয়তো প্রাণ খুলে বাঁচতে পারত।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img