হোমরাজ্যবাংলাজুড়ে টানা ৩ দিন দুর্যোগের পূর্বাভাস, সতর্কতা জারি

বাংলাজুড়ে টানা ৩ দিন দুর্যোগের পূর্বাভাস, সতর্কতা জারি

বাংলাজুড়ে টানা ৩ দিন দুর্যোগের পূর্বাভাস, সতর্কতা জারি

নিম্নচাপের জেরে এবার টানা ৩ দিন বাংলায় দুর্যোগের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আজ রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। বুধবারও একাধিক জেলায় বৃষ্টি হতে পারে।

শনিবার রাত থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত শুরু হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, রাজ্যের উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এই দুই জেলায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরেও বিক্ষিপ্ত বর্ষণ হবে।

সোমবার থেকে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টিপাতের তীব্রতা বাড়বে। সেইসঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

সোমবার  থেকে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে বৃষ্টি হবে। মঙ্গলবার থেকে বর্ষণ বাড়বে। কোচবিহার, মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরেও বৃষ্টির পূর্বভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img