হোমরাজ্যবাংলাভাগের দাবি, প্রকাশ্যে দিলীপের বিরোধিতায় রাহুল-লকেট

বাংলাভাগের দাবি, প্রকাশ্যে দিলীপের বিরোধিতায় রাহুল-লকেট

বাংলাভাগের দাবি, প্রকাশ্যে দিলীপের বিরোধিতায় রাহুল-লকেট

রাখিবন্ধনের আগের দিন বাংলাকে তিন টুকরো করার দাবিতে সরব হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। উন্নয়নের প্রশ্ন তুলে তিনি বলেছিলেন, কেন উত্তরবঙ্গ, জঙ্গলমহল আলাদা রাজ্য হবে না। আর তার একদিন পর রাখিবন্ধনের দিনেই সেই দিলীপ ঘোষের বিরুদ্ধে প্রকাশ্যেই মুখ খুললেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা এবং সাংসদ লকেট চট্টোপাধ্যায়।

রবিবার হুগলিতে জেলা বিজেপি কার্যালয়ে রাখিবন্ধন উৎসবে যোগ দিয়ে লকেট বলেন, “কে কী বলেছেন জানি না। বাংলা কখনও ভাগ হবে না। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম, বাংলা এক থাকবে।”

কড়া ভাষায় দিলীপের বক্তব্যের বিরোধিতা করে রাহুল বলেছেন, “বিজেপি বাংলা ভাগের বিরুদ্ধে। বাংলাভাগ জাতীয় স্তরে বা রাজ্যে দলের আলাদা কোনও নীতি নেই।”

এ ইস্যুতে রবীন্দ্রনাথ ঠাকুরের রাখিবন্ধন উৎসবের প্রসঙ্গ টেনে রাহুল বলেন, “পশ্চিমবঙ্গে রাখিবন্ধনের রাজনৈতিক এবং ভৌগোলিক গুরুত্ব আছে। ১৯০৫ সালের ১৬ অক্টোবর বঙ্গভঙ্গের বিরোধিতা করে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর নতুন করে রাখিবন্ধন উৎসবের সূচনা করেছিলেন। অথচ একদল মানুষ এখনও বঙ্গভঙ্গ চায়। বাংলার নাম বদলাতে চায়।
এটা রবীন্দ্রনাথের প্রতি অবমাননা।”

শনিবার দিলীপ ঘোষ বলেছিলেন, “স্বাধীনতার ৭৫ বছর পরও উত্তরবঙ্গের কোনও উন্নতি হয়নি। কেন ভালো হাসপাতাল, স্কুল নেই? এখনও চাকরি, চিকিৎসা, শিক্ষার জন্য কেন বাইরে ছুটতে হয় উত্তরবঙ্গের মানুষকে। জঙ্গলমহলের অবস্থাও এক। শালপাতা, কেন্দুপাতা নিয়ে মা-বোনেরা সেখানে জীবিকা নির্বাহ করেন। চাকরির জন্য কেন তাঁদের রাঁচি, ওড়িশা, গুজরাতে যেতে হচ্ছে?”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img