হোমরাজ্যCPM : তৃণমূল মুখপত্রে লেখার জের, ৬ মাসের জন্য সাসপেন্ড অনিল-কন্যা অজন্তা

CPM : তৃণমূল মুখপত্রে লেখার জের, ৬ মাসের জন্য সাসপেন্ড অনিল-কন্যা অজন্তা

CPM : তৃণমূল মুখপত্রে লেখার জের, ৬ মাসের জন্য সাসপেন্ড অনিল-কন্যা অজন্তা

তৃণমূলের মুখপত্র ‘জাগোবাংলা’য় লেখার জের। শেষ পর্যন্ত প্রয়াত সিপিএম নেতা অনিল বিশ্বাসের মেয়ে অজন্তা বিশ্বাসকে ৬ মাসের জন্য সাসপেন্ড করা হল। শনিবার রাতে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে সিপিএমের কলকাতা জেলা কমিটি। দলের এরিয়া কমিটির কাছে এই সিদ্ধান্ত পাঠিয়ে দেওয়া হয়েছে। এরিয়া কমিটিই অজন্তাকে দলের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেবে।

২৮ থেকে ৩১ জুলাই, পরদিন ৪ দিন জাগোবাংলায় পোস্ট-এডিট বা উত্তর সম্পাদকীয় লিখেছিলেন অজন্তা, যার জেরে সিপিএমের দলীয় রাজনীতিতে তোলপাড় শুরু হয়ে যায়। এর জন্য অজন্তাকে যে শাস্তি পেতে হবে, তারও ইঙ্গিত দিয়ে রেখেছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সূর্যকান্তবাবু বলেছিলেন, দলের একজন সদস্য হিসেবে তৃণমূলের মুখপত্রে লিখে ঠিক কাজ করেননি অজন্তা।

অজন্তা পার্টির সদস্য এবং দলের অধ্যাপক সংগঠনের সঙ্গে যুক্ত। তাই এ ব্যাপারে অধ্যাপকদের নিয়ে গঠিত সংগঠনের এরিয়া কমিটিকে তাঁর সঙ্গে কথা বলতে নির্দেশ দেওয়া হয়। সেই সঙ্গে সিপিএমের কলকাতা জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদারের কাছে অজন্তাকে লিখিতভাবে তাঁর বক্তব্য জানাতে বলা হয়।

সিপিএমের গঠনতন্ত্র অনুযায়ী, কোনও এরিয়া কমিটির সদস্যের বিরুদ্ধে অভিযোগ উঠলে, তাঁকে প্রথমে শো-কজ করা হয়। এরপর তাঁকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img