হোমরাজ্যBJP : গরুর দুধে সোনা! দিলীপ বললেন, 'আসল না খেলে বুঝবেন কী...

BJP : গরুর দুধে সোনা! দিলীপ বললেন, ‘আসল না খেলে বুঝবেন কী করে?’

BJP : গরুর দুধে সোনা! দিলীপ বললেন, ‘আসল না খেলে বুঝবেন কী করে?’

‘গরুর দুধে সোনা’র কথা বলে একসময় রাজনীতিতে বিতর্কের খোরাক জুগিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি যে তাঁর পুরনো তত্ত্বেই অনড় রয়েছেন, তা আবার স্পষ্ট করে দিলেন দিলীপবাবু।

শুক্রবার কলকাতার হেস্টিংসে রাজ্য বিজেপি-র কার্যালয়ে সাংবাদিক বৈঠকে দিলীপ বলেন, “কলকাতা ও আশেপাশের জেলায় গো-পালন প্রায় হয় না বললেই চলে। তাই আমরা প্যাকেট দুধ খাই। আমি বলেছিলাম, দুধে সোনা পাওয়া যায়। অনেকে তার বিরোধিতা করেছিলেন। কিন্তু যাঁরা আসল দুধই খাননি, তাঁরা সোনার দর বুঝবেন কী করে?”

এ প্রসঙ্গে রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিমের প্রতিক্রিয়া, “দিলীপবাবু যদি সেই আসল গরুর সন্ধান দিতে পারেন, তাহলে তা নিয়ে গবেষণার ব্যবস্থা হবে।”

২০১৯ সালের ৫ নভেম্বর বর্ধমানের টাউন হলে ‘ঘোষ এবং গাভী কল্যাণ সমিতি’র সভায় দিলীপ বলেছিলেন, “গরুর দুধে সোনার ভাগ থাকে। তাই দুধের রং হলুদ হয়।” এর ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেছিলেন, ‘‘দেশি গরুর কুঁজের মধ্যে স্বর্ণনাড়ি থাকে। সূর্যের আলো পড়লে, সেখান থেকে সোনা তৈরি হয়।”

দিলীপের এই মন্তব্য নিয়ে সেই সময় চিকিৎসক থেকে বিজ্ঞানী, সবাই বিস্মিত হয়েছিলেন। এমনকী বিজেপির অন্দরেও এ নিয়ে ব্যঙ্গ-বিদ্রূপ কম হয়নি।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img