হোমরাজ্যTMC : রাজীবদের ফেরা শুধু সময়ের অপেক্ষা, তবে ৩ জনের দরজা চিরতরে...

TMC : রাজীবদের ফেরা শুধু সময়ের অপেক্ষা, তবে ৩ জনের দরজা চিরতরে বন্ধ

TMC : রাজীবদের ফেরা শুধু সময়ের অপেক্ষা, তবে ৩ জনের দরজা চিরতরে বন্ধ

ভোটের আগে দল ছেড়ে যাঁরা পদ্ম শিবিরে (BJP) পা রেখেছিলেন, তাঁদের প্রায় সবাইকেই ফিরিয়ে নিতে চলেছেন তৃণমূল নেতৃত্ব। সূত্রে খবর, ৩ জন ছাড়া অন্য যাঁরা তৃণমূলে (Trinamool Congress) ফিরতে চাইবেন, তাঁদের সবাইকেই ফেরানো হবে। যে ৩ জনের তৃণমূলে ফেরার রাস্তা চিরতরে বন্ধ হয়ে গিয়েছে, তাঁরা হলেন, শুভেন্দু অধিকারী, অর্জুন সিং এবং সৌমিত্র খাঁ।


তৃণমূল শীর্ষ নেতৃত্বের মতে, এঁরা দলের সঙ্গে শুধু বিশ্বাসঘাতকতাই করেননি, বিভিন্ন সময়ে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেও কুৎসিত ভাষায় আক্রমণ করেছেন। তাই এঁদের কোনও অবস্থাতেই ফেরানো হবে না, এটাই চূড়ান্ত সিদ্ধান্ত।

ভোটে বিজেপির হারের পর অনেকেই তৃণমূলে ফিরতে চেয়েছিলেন। কিন্তু দলীয় কর্মীদের ক্ষোভের কথা ভেবে সেসময় বিষয়টি নিয়ে খুব বেশি উচ্চবাচ্য করেননি তৃণমূলের শীর্ষ নেতারা। তবে দলত্যাগীদের ফিরিয়ে নেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অন্যদিকে, তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছিলেন, তাড়াহুড়ো নয়, অন্তত ৬ মাস অপেক্ষা করা উচিত। পার্থবাবুর সেই সূত্র মেনেই একে একে সবাইকে ফেরাতে চাইছে তৃণমূল।

এই তালিকায় রয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়, সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাস প্রমুখ। ভোটের পরপরই রাজীব বিজেপির বিরুদ্ধে একাধিকবার মুখ খুলেছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলের শীর্ষ নেতাদের সঙ্গে তিনি বৈঠকও করেছেন। তাই প্রাক্তন মন্ত্রী রাজীবের তৃণমূলে ফেরা এখন শুধুই সময়ের অপেক্ষা। ফেরানো হচ্ছে সোনালি, দীপেন্দুকেও। এই দুজনও তৃণমূলে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন।

এই ফেরার তালিকায় রয়েছেন, প্রাক্তন বিধায়ক প্রবীর ঘোষাল, হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তীও।

তবে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে খুব তাড়াতাড়ি তৃণমূলে ফেরানো হবে না।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img