হোমরাজ্যপুজোয় বিদ্যুৎ ঘাটতি হবে না, জানিয়ে দিলেন অরূপ

পুজোয় বিদ্যুৎ ঘাটতি হবে না, জানিয়ে দিলেন অরূপ

পুজোয় বিদ্যুৎ ঘাটতি হবে না, জানিয়ে দিলেন অরূপ

পুজোয় কোনও বিদ্যুৎ ঘাটতি হবে না। জানিয়ে দিলেন বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas)। বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে তিনি জানিয়ে দেন, উৎসবের দিনগুলিতে বিদ্যুতের যাতে কোনও সমস্যা না হয়, সেজন্য আগাম সবরকম প্রস্তুতি নেওয়া হচ্ছে।

তৃতীয়া থেকে দশমী পর্যন্ত কোন দিন বিদ্যুতের চাহিদা কত হতে পারে, তার একটি হিসেবও তৈরি করে ফেলেছেন বিদ্যুৎ দফতরের ইঞ্জিনিয়াররা।

আজ সল্টলেকের বিদ্যুৎ ভবনে সিইএসসি (CESC), ডিভিসি (DVC), ইসিএল, রেল, কয়লা সহ বিভিন্ন দফতরের কর্তাদের সঙ্গে বৈঠক করেন অরূপবাবু। তারপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ৩০ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত মেরামতির কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। পঞ্চমীর দিন থেকেই বিদ্যুৎ ভবনে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম চালু হয়ে যাবে।

মন্ত্রী জানান, কোথাও কোনও সমস্যা দেখা দিলে, তা যাতে দ্রুত সারিয়ে তোলা যায়, সেজন্য ২৩১৯টি ভ্রাম্যমাণ ভ্যান তৈরি রাখা হচ্ছে। সিইএসসি-ও ১৭০টি ভ্যান মজুত রাখছে।

অরূপবাবু বলেন, উৎসবের দিনগুলিতে বিদ্যুতের চাহিদা ১৫ থেকে ২০ শতাংশ বেড়ে যায়। সেই চাহিদা মেটাতে প্রস্তুতিও নেওয়া হচ্ছে। বিদ্যুৎ দফতরের ধারণা,  ষষ্ঠীর দিন বিদ্যুতের চাহিদা ৮৯০০ মেগাওয়াটে পৌঁছতে পারে, যা গত বছরের ষষ্ঠীর দিনের তুলনায় প্রায় ১৭০০ মেগাওয়াট বেশি।

সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন বিদ্যুৎ দফতরের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর শান্তনু বসু। তিনি জানান, উৎসবের দিনগুলিতে নিরবচ্ছিন্ন সরবরাহ বজায় রাখতে বিদ্যুৎ দফতর পুরোপুরি প্রস্তুত।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img