হোমদেশCovid : বাংলায় পজিটিভিটি রেট সর্বোচ্চ, ছাড়িয়ে গেল দিল্লি-মুম্বইকে

Covid : বাংলায় পজিটিভিটি রেট সর্বোচ্চ, ছাড়িয়ে গেল দিল্লি-মুম্বইকে

Covid : বাংলায় পজিটিভিটি রেট সর্বোচ্চ, ছাড়িয়ে গেল দিল্লি-মুম্বইকে

করোনার তৃতীয় ঢেউয়ে মৃত্যুর সংখ্যা কম হলেও, দেশে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এই মুহূর্তে পশ্চিমবঙ্গের ছবিটা বেশ উদ্বেগের। বুধবার সাংবাদিক বৈঠকে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব লভ আগরওয়াল জানিয়েছেন, বাংলায় পজিটিভিটি রেট সবচেয়ে বেশি। পরিসংখ্যান দিয়ে তিনি জানিয়েছেন, মহারাষ্ট্রে পজিটিভিটি রেট ২২.৩৯ শতাংশ, দিল্লিতে ২৩.১ শতাংশ আর বাংলায় সেই হার ৩২.১৮ শতাংশ। এরপরে রয়েছে উত্তর প্রদেশ। সেখানে পজিটিভিটি রেট ৪.৪ শতাংশ।

তিনি জানান, বুধবার পর্যন্ত দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৫৫ হাজার ৩১৯। তিনি জানিয়েছেন, টানা তিন দিন কোনও উপসর্গ না থাকলে, ৭ দিন পর আক্রান্তের পরীক্ষা করার কোনও প্রয়োজন নেই।

এদিকে, করোনার ওষুধ খাওয়া নিয়ে সতর্ক করেছেন নীতি আয়োগের সদস্য ভি কে পাল। তিনি বলেন, “প্রয়োজনের থেকে কম বা প্রয়োজনের অতিরিক্ত ওষুধ খাবেন না। বাড়িতে থাকলে গরম জল খান আর গার্গল করুন।”

বুধবার সকালে দেওয়া স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৯৪ হাজার ৭২০ জন, যা গতকালের তুলনায় ১৫.৮ শতাংশ বেশি। মৃতের সংখ্যাও একধাক্কায় অনেকটা বেড়েছে। একদিনে দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৪২ জনের। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ২৭৭। দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৫৫ হাজার ৩১৯।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img