হোমPlot1Durand Cup: শনিবার থেকে ডুরান্ড শুরু, প্রথম দিন নামছে মোহনবাগান

Durand Cup: শনিবার থেকে ডুরান্ড শুরু, প্রথম দিন নামছে মোহনবাগান

Durand Cup: শনিবার থেকে ডুরান্ড শুরু, প্রথম দিন নামছে মোহনবাগান

দেশের প্রাচীনতম ফুটবল টুর্নামেন্ট ডুরান্ড কাপ শুরু হচ্ছে ২৭ জুলাই থেকে এবং চলবে ৩১ অগাস্ট পর্যন্ত। এ বছর এই কাপের ১৩১তম বর্ষ। এবারের টুর্নামেন্টে একই গ্রুপে রয়েছে মোহনবাগান সুপার জায়েন্ট এবং ইমামি ইস্টবেঙ্গল। ডার্বি ম্যাচ হবে ১৮ অগাস্ট। সন্ধ্যা ৭টায় যুবভারতীতে বড় ম্যাচ শুরু হবে।

২৭ জুলাই উদ্বোধনী ম্যাচে মোহনবাগান এসজি-র বিরুদ্ধে নামছে কাশ্মীরের ডাউনটাউন হিরোজ।  বিরুদ্ধে, যুবভারতীতে। ৮ অগাস্ট দ্বিতীয় ম্যাচে এয়ারফোর্স এবং ১৮ অগাস্ট গ্রুপের শেষ ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে সবুজমেরুন শিবির।

অন্যদিকে, ২৯ জুলাই ইস্টবেঙ্গল প্রথম ম্যাচ খেলতে নামছে ইন্ডিয়ান এয়ারফোর্সের বিরুদ্ধে। ৭ অগাস্ট দ্বিতীয় ম্যাচে ডাউনটাউনের বিরুদ্ধে খেলবে লাল হলুদ।

বৃহস্পতিবার কলকাতায় এক সাংবাদিক বৈঠকে ডুরান্ড কাপের আয়োজক সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, এবারের ডুরান্ড কাপে অংশ নেবে ২৪টি দল। তাদের ভাগ করা হয়েছে ছ’টি গ্রুপে। প্রতি গ্রুপে থাকবে চারটি করে দল।

এবারের ডুরান্ড কাপ জিতলে কত টাকা পাবে চ্যাম্পিয়ন দল? গত বছরের মতো এবারেও মোট ১ কোটি টাকা পুরস্কারমূল্য ঘোষণা করা হয়েছে। চ্যাম্পিয়ন দল পাবে ৬০ লক্ষ টাকা। আর রানার্স দল পাবে ৩০ লক্ষ টাকা। বাকি ১০ লক্ষ টাকা ভাগ করে দেওয়া হবে গোল্ডেন বুট বিজয়ী, বিভিন্ন ম্যাচের ম্যান অফ দ্য ম্যাচদের।

সাংবাদিক বৈঠকে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas) জানান, ডার্বি ম্যাচ ছাড়া বাকি সমস্ত ম্যাচে তিনটি ক্লাবকে ৫,০০০টি করে ফ্রি টিকিট দেওয়া হবে। আর বাংলা ফুটবলের নিয়ামক সংস্থা পাবে ১২০০ ফ্রি টিকিট। পাশাপাশি ডার্বি ম্যাচের জন্যও মোহনবাগান পাবে ৫০০০ টিকিট। ইস্টবেঙ্গলও পাবে সমসংখ্যক টিকিট। আর মহমেডানকে দেওয়া হবে ২৫০টি টিকিট। আইএফএ এক্ষেত্রেও ১২০০ টিকিট পাবে। কিশোর ভারতীতে ম্যাচ হলে দুই দলই পাবে ২০০০ করে টিকিট। এবারে ডুরান্ড কাপে অফলাইন টিকিট বিক্রির ব্যবস্থাও করা হয়েছে বলে জানান অরূপ। তিন বড় ক্লাবের বক্স অফিস থেকেই সেই ক্লাবের ম্যাচের আগে টিকিট পাওয়া যাবে বলে জানান রাজ্যের ক্রীড়ামন্ত্রী। 

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img