হোমদেশউত্তরপ্রদেশে কিলিং-রাজ চলছে, মমতার নিশানায় যোগী সরকার

উত্তরপ্রদেশে কিলিং-রাজ চলছে, মমতার নিশানায় যোগী সরকার

উত্তরপ্রদেশে কিলিং-রাজ চলছে, মমতার নিশানায় যোগী সরকার

উত্তরপ্রদেশে কৃষক হত্যার ঘটনার তোলপাড় গোটা দেশ। যোগী আদিত্যনাথ সরকারকে নিশানা করছেন বিরোধী নেতারা। এই ঘটনায় মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেছেন, “উত্তরপ্রদেশে কিলিং রাজ চলছে। সেখানে নির্মমভাবে কৃষকদের হত্যা করা হয়েছে। যা হয়েছে, তায় খুবই অমানবিক, দুর্ভাগ্যজনক। নির্দয়।”

বিজেপি-কে আক্রমণ মমতা বলেন, “ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে রেখেছে। বাংলায় সবাই খুশি মতো চলে আসে। কিন্তু নিজেদের রাজ্যে কাউকে ঢুকতে দেয় না।”

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আকাশ মিশ্রর গাড়ির ধাক্কায় আন্দোলনরত কৃষকদের মৃত্যুর অভিযোগ উঠতেই উত্তপ্ত হয়ে ওঠে উত্তরপ্রদেশ।

সোমবার সকালেই উত্তরপ্রদেশের উদ্দেশে রওনা দেন ৫ সদস্যের তৃণমূলের প্রতিনিধি দল। এই দলে রয়েছেন, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, দোলা সেন, প্রতিমা মণ্ডল, আবির রঞ্জন বিশ্বাস এবং সুস্মিতা দেব। তাঁরা প্রথমে বিমানে দিল্লি পৌঁছন। সেখান থেকে লখিমপুর খেরির উদ্দেশে রওনা দেন।

লখিমপুর খেরির ঘটনায় সোমবার সকাল থেকেই উত্তপ্ত হয়ে উঠে গোটা এলাকা। কৃষক হত্যার প্রতিবাদে ধর্নায় বসেছিলেন নভজোৎ সিং সিধু। সিধুর সঙ্গে পাঞ্জাবের কয়েক জন কংগ্রেস নেতা ও বিধায়ক চণ্ডীগড়ের রাজভবনের বাইরে অবস্থান-বিক্ষোভেয় যোগ দিয়েছিলেন। সবাইকে আটক করে কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ের পুলিশ।

এর আগে রবিবার লখিমপুরে নিহত কৃষকদের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা বঢরাকেও আটক করে পুলিশ। সেখানে অনশনে বসেন প্রিয়াঙ্কা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img