হোমPlot1লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বড় ঘোষণা, এক পরিবারের কতজন পাবেন? স্পষ্ট করলেন মমতা

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বড় ঘোষণা, এক পরিবারের কতজন পাবেন? স্পষ্ট করলেন মমতা

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বড় ঘোষণা, এক পরিবারের কতজন পাবেন? স্পষ্ট করলেন মমতা

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে ফের রাজ্য সরকারের অবস্থান স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই পরিবারের কতজন পেতে পারেন এই টাকা? কত বছর বয়স পর্যন্ত পাওয়া যাবে টাকা? রবিবার দুপুরে আলিপুরদুয়ারের এক অনুষ্ঠানে এ ব্যাপারে মুখ খোলেন মুখ্যমন্ত্রী। মমতা জানান, একই পরিবারের সর্বোচ্চ কতজনকে লক্ষ্মীর ভাণ্ডার দেওয়া হবে, তার কোনও ঊর্ধ্বসীমা নেই।

সরকারি নিয়ম অনুযায়ী, কেউ যদি এই টাকা প্রাপ্তির যোগ্য বলে বিবেচিত হন, তবে একই পরিবারের পাঁচ জন, সাতজন বা যতজন মহিলা রয়েছেন, সবাইকেই এই প্রকল্পের টাকা পাবেন।

বর্তমানে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে মহিলাদের মাসে ৫০০ টাকা করে দেওয়া হয়। আর তফশিলি জাতি বা উপজাতিভুক্তদের দেওয়া হয় এক হাজার টাকা করে।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প চালুর সময়েই বলা হয়েছিল, ২৫ বছর থেকে ৬০ বছর বয়স পর্যন্ত মহিলারা এই প্রকল্পের টাকা পাবেন। বয়স ৬০ বছর পেরোলে, মহিলারা বার্ধক্য ভাতার আওতায় চলে আসবেন। ফলে ওই প্রকল্পে তখন তাঁরা পাবেন মাসে ১ হাজার টাকা করে।

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে কোনওরকম সমস্যা হলে, 91370-91370 নম্বরে সরাসরি ফোন করে মুখ্যমন্ত্রীকে অভিযোগ জানাতে পারবেন। সকাল ১০ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত ফোনে এই সংক্রান্ত প্রকল্প নিয়ে যে কোনও কিছু জানা যেতে পারে।   

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img