হোমরাজ্যMamata : মুখ্যমন্ত্রী সহ VIP-দের জন্য বিমান ভাড়া নিল রাজ্য, মাসিক খরচ...

Mamata : মুখ্যমন্ত্রী সহ VIP-দের জন্য বিমান ভাড়া নিল রাজ্য, মাসিক খরচ ২ কোটির বেশি

Mamata : মুখ্যমন্ত্রী সহ VIP-দের জন্য বিমান ভাড়া নিল রাজ্য, মাসিক খরচ ২ কোটির বেশি

মুখ্যমন্ত্রী সহ ভিআইপিদের জন্যে দিল্লির একটি সংস্থা থেকে ১০ আসনের বিমান ভাড়া নিল রাজ্য সরকার। বিমানের জন্যে ভাড়া গুনতে হবে মাসে ২ কোটি ২৫ লক্ষ টাকা। ফ্যালকন-২০০০ মডেলের এই বিমানটি ফ্রান্সের জেসল্ট সংস্থার তৈরি। বিমানটি দুই ইঞ্জিনের।

মাসে কমপক্ষে ৪৫ ঘণ্টা ওড়ার জন্য রাজ্যকে ওই টাকা দিতে হবে। যদি কোনও মাসে ৪৫ ঘণ্টার কম উড়লেও, রাজ্য সরকারকে ৪৫ ঘণ্টার টাকাই দিতে হবে। আর উড়ান ৪৫ ঘণ্টার বেশি হলে, প্রতি ঘণ্টার জন্য দিতে হবে ৫ লক্ষ টাকা করে। বিমানটি ২০২৪ সাল পর্যন্ত কলকাতা বিমানবন্দরে থাকবে বলে জানা গিয়েছে।

ভাড়া নেওয়া নিয়ে কথা বার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে। তবে এখনও পর্যন্ত বিমানটি কলকাতায় এসে পৌঁছয়নি। আগামী ৩ দিনের মধ্যে পৌঁছনোর সম্ভাবনা।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভাড়া করা এই বিমানে চেপেই তিনি উত্তরবঙ্গে যেতে পারেন, এমনটাই নবান্ন সূত্রে খবর।

জানা গেছে, বিমানটির সঙ্গেই আসছেন দু’জন পাইলট, এক জন ইঞ্জিনিয়ার এবং বিমানসেবক। আগামী ৩ বছর তাঁরা থাকবেন পাঁচ তারা হোটেলে। এঁদের জন্য রাজ্য সরকারকে আলাদা খরচ দিতে হবে না।

দেশের বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীরা নিজেদের বিমান ব্যবহার করে থাকেন। গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি ১২ আসনের বম্বার্ডিয়ার বিমান ব্যবহার করেন। মহারাষ্ট্র, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীরও নিজস্ব বিমান রয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img