হোমPlot1ওড়িশায় গরমে আরও ৬৭ জনের মৃত্যু, গোটা দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৬৫

ওড়িশায় গরমে আরও ৬৭ জনের মৃত্যু, গোটা দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৬৫

ওড়িশায় গরমে আরও ৬৭ জনের মৃত্যু, গোটা দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৬৫

পশ্চিমবঙ্গে কিছুটা স্বস্তি মিললেও, তীব্র গরম আর তাপপ্রবাহে পুড়ছে দেশের বেশ কয়েকটি রাজ্য। সবচেয়ে শোচনীয় অবস্থা প্রতিবেশী রাজ্য ওড়িশার। সেখানে গত ৪৮ ঘণ্টায় গরমে প্রাণ হারিয়েছেন আরও ৬৭ জন। হিট স্ট্রোকের কারণেই এই মৃত্যু বলে মনে করা হচ্ছে।

এছাড়া, দিল্লি, ছত্তিশগড় সহ দেশের বিভিন্ন অংশে এ পর্যন্ত তাপপ্রবাহে মৃত্যু হয়েছে ১৬৫ জনের। এর মধ্যে শুধুমাত্র ওড়িশাতেই গত ৭২ ঘণ্টায় ৯৬ জনের মৃত্যু হয়েছে। শুধু বারাঙ্গিরেই মৃত্যু হয়েছে ২০ জনের। বাকি ৩০টি মৃত্যুর ঘটনা ঘটেছে পশ্চিম ওড়িশার বিভিন্ন এলাকায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে।

ওড়িশা সরকার এখনও পর্যন্ত  হিটস্ট্রোকে ১৫ জনের মৃত্যুর কথা স্বীকার করেছে। বিষয়টি নিশ্চিত করেছে। বাকি ৮১ জনের মৃত্যুর ময়নাতদন্তের রিপোর্ট এখনও হাতে আসেনি। শনিবার সম্বলপুর জেলায় ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

অন্যদিকে, শনিবার ছত্তিশগড়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪টি মৃত্যুর ঘটনা ঘটেছে চাম্পা জেলায়। যেখানে একজন কৃষক, ২ জন ট্রাক চালক এবং গাড়ির একজন হেলপার সানস্ট্রোকে মারা গিয়েছেন।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী তিন দিনের মধ্যে ওড়িশায় পরিস্থিতি উন্নতি হওয়ার খুব একটা সম্ভাবনা নেই। তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমলেও তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img