হোমPlot1পঞ্চম পর্বে সবচেয়ে ধনী প্রার্থী রচনা, সম্পদের পরিমাণ জানলে চমকে উঠবেন

পঞ্চম পর্বে সবচেয়ে ধনী প্রার্থী রচনা, সম্পদের পরিমাণ জানলে চমকে উঠবেন

পঞ্চম পর্বে সবচেয়ে ধনী প্রার্থী রচনা, সম্পদের পরিমাণ জানলে চমকে উঠবেন

আগামী ২০ মে পঞ্চম দফায় রাজ্যের ৭টি লোকসভা আসনে ভোট হতে চলেছে। এগুলি হল – শ্রীরামপুর, ব্যারাকপুর, হুগলি, বনগাঁ, হাওড়া, উলুবেড়িয়া এবং আরামবাগ। এই পর্বে মোট প্রার্থী রয়েছেন ৮৮ জন। চতুর্থ দফার প্রার্থীদের সম্পর্কে বিভিন্ন তথ্য প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ ইলেকশন ওয়াচ এবং অ্যাসোসিয়েশন অব ডেমোক্র্যাটিক রিফর্মস।

রবিবার কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক বৈঠকে পশ্চিমবঙ্গ ইলেকশন ওয়াচের পক্ষে উজ্জয়িনী হালিম জানান, পঞ্চম দফায় প্রার্থীদের মধ্যে ২১ জনের বিরুদ্ধে ফৌজদারি এবং ১৯ জনের বিরুদ্ধে গুরুতর ফৌজদারি অপরাধের মামলা রয়েছে।

এই পর্বে কোটিপতি প্রার্থী রয়েছেন ২০ জন। এর মধ্যে তৃণমূলের ৬, বিজেপির ৫, সিপিএমের ১ এবং কংগ্রেসের ১ জন প্রার্থী রয়েছেন।

পঞ্চম দফায় প্রার্থীদের মধ্যে সবচেয়ে ধনী হলেন, হুগলি কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী রচনা ব্যানার্জি। তাঁর মোট সম্পদের পরিমাণ ৩৫ কোটি টাকার বেশি। নির্বাচন কমিশনে দেওয়া তথ্য অনুযায়ী, রচনার সম্পত্তির পরিমাণ ৩৫ কোটি ৫৩ লক্ষ টাকা। এর মধ্যে ১৯ কোটি অস্থাবর এবং ১৬ কোটি টাকার স্থাবর সম্পত্তি রয়েছে।

রচনার পরেই রয়েছেন হাওড়া লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী কল্যাণ ব্যানার্জি। তাঁর সম্পদের পরিমাণ ৩০ কোটি টাকার বেশি। স্থাবর-অস্থাবর মিলিয়ে তাঁর মোট সম্পদের পরিমাণ ৩০ কোটি ৫৪ লক্ষ টাকা।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন, বনগাঁ (সংরক্ষিত) কেন্দ্রে নির্দল প্রার্থী সুমিতা পোদ্দার। তাঁর ২২ কোটি ৭৬ লক্ষ টাকার সম্পত্তি রয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img