হোমদেশদেড় লক্ষ পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে ভারতীয় রেল

দেড় লক্ষ পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে ভারতীয় রেল

দেড় লক্ষ পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে ভারতীয় রেল

দেড় লক্ষ পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে ভারতীয় রেল। করোনার কারণে এই নিয়োগ প্রক্রিয়া এতদিন আটকে ছিল। রেলের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার কারণে ২০১৯ সালে শুরু হওয়া নিয়োগ প্রক্রিয়া এতদিন বন্ধ ছিল, এবার তা শুরু হতে চলেছে। এই নিয়োগের জন্য প্রথম ধাপে যে পরীক্ষা নেওয়া হয়েছিল, তার ফল আগামী ১৫ জানুয়ারি প্রকাশিত হবে। ফেব্রুয়ারিতে দ্বিতীয় পর্বের পরীক্ষা নেবে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড।

২০১৯-এর ২৮ ফেব্রুয়ারি দ্বাদশ উত্তীর্ণদের জন্য ১০ হাজারের বেশি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে রেল কর্তৃপক্ষ। একই সঙ্গে স্নাতকদের জন্য প্রায় ২৫ হাজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সব মিলিয়ে ৩৫ হাজার ২৮১টি পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। দুটি ক্ষেত্রে পরীক্ষাও নেওয়া হয়।

২০১৯-এর ২৩ ফেব্রুয়ারি আরও একটি চাকরির বিজ্ঞপ্তি দেওয়া হয়। এক্ষেত্রে মোট শূন্য পদের সংখ্যা ছিল ১ লাখ ৩ হাজার ৭৬৯টি। সব মিলিয়ে মোট ১ লাখ ৪৯ হাজার ৫০টি পদে নিয়োগ প্রক্রিয়া শুরু এবার হতে চলেছে। ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট, স্টেশন মাস্টার-সহ বিভিন্ন নন টেকনিক্যাল পদের জন্য সাত দফায় গোটা দেশে পরীক্ষা নেওয়া হয়।

২০২০ সালের ২৮ ডিসেম্বর থেকে ২০২১ সালের ৩১ জুলাই পর্যন্ত অনলাইনে পরীক্ষা নেওয়া হয়। প্রথম এই পরীক্ষার ফল আগামী ১৫ জানুয়ারি রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করার কথা জানিয়েছে ভারতীয় রেল।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, এ বার তারা ভারতের বৃহত্তম নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে। প্রথম পর্বের পরীক্ষায় যাঁরা পাশ করবেন, ১৪ থেকে ১৮ ফেব্রুয়ারির মধ্যে অনলাইনে তাঁদের দ্বিতীয় দফার পরীক্ষা নেওয়া হবে।

রেলের পক্ষ থেকে প্রার্থীদের সতর্কবার্তা দিয়ে বলা হয়েছে, নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে তাঁরা যেন রেলওয়ে রিক্রুটমেন্ড বোর্ডের ওয়েবসাইট অনুসরণ করেন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img