হোমরাজ্যTMC : 'এক ব্যক্তি এক পদ', সরলেন জ্যোতিপ্রিয়-মহুয়া-মৌসম

TMC : ‘এক ব্যক্তি এক পদ’, সরলেন জ্যোতিপ্রিয়-মহুয়া-মৌসম

TMC : ‘এক ব্যক্তি এক পদ’, সরলেন জ্যোতিপ্রিয়-মহুয়া-মৌসম

‘এক ব্যক্তি এক পদ’ নীতি মেনে তৃণমূলে (Trinamool Congress) ব্যাপক সাংগঠনিক রদবদল ঘটানো হল। দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে একাধিক মন্ত্রী, সাংসদকে।

যাঁদের সরানো হল, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, মহুয়া মৈত্র (Mahua Moitra), বেচারাম মান্না, অরূপ রায়, সৌমেন মহাপাত্র, মৌসম নূর প্রমুখ। বদলে নেতৃত্বে আনা হল একগুচ্ছ নতুন মুখ।

সাংগঠনিকভাবে উত্তর ২৪ পরগনায় খোলনলচে বদলানো হয়েছে। আগে এই জেলার সভাপতি ছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক। এবার এই চারটি ভাগে ভাগ করা হয়েছে। ব্যারাকপুর-দমদম সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছে নৈহাটির পার্থ ভৌমিককে। বারাসত সাংগঠনিক জেলার সভাপতি হয়েছে অশনি মুখোপাধ্যায়। এছাড়া, সরোজ বন্দ্যোপাধ্যায়কে বসিরহাট এবং আলোরানি সরকারকে বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি করা হয়েছে।

দক্ষিণ ২৪ পরগনাকে ডায়মন্ড হারবার-যাদবপুর এবং সুন্দরবন, এই দুটি সাংগঠনিক জেলায় ভাগ করা হয়েছে। ডায়মন্ড হারবার-যাদবপুরে সভাপতি পদে রেখে দেওয়া হয়েছে রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তীকেই। সুন্দরবনের দায়িত্ব পেয়েছেন যোগরঞ্জন হালদার।

হাওড়ায় শহর এবং গ্রামীণ, দুই সাংগঠনিক জেলাতেই সভাপতি বদলে দেওয়া হয়েছে। হাওড়া শহরের সভাপতি পদে ছিলেন ভাস্কর ভট্টাচার্য। তাঁর জায়গায় নতুন সভাপতি হয়েছেন ডোমজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জয়ী বিধায়ক কল্যাণেন্দু ঘোষকে।

এবারের রদবদলে নজর কেড়েছে নদিয়া। এই জেলায় কৃষ্ণনগরে সভাপতির পদ থেকে সরানো হয়েছে মহুয়া মৈত্রকে। তাঁর জায়গায় সভাপতি হয়েছেন জয়ন্ত সাহা। রানাঘাট সাংগঠনিক জেলায় শঙ্কর সিংয়ের বদলে সভাপতি করা হয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী রত্না ঘোষ করকে।

হুগলিতে সভাপতির পদ থেকে দিলীপ যাদবের অপসারণ বিশেষ উল্লেখযোগ্য। এই জেলাকে দুটি সাংগঠনিক জেলায় ভাঙা হয়েছে। শ্রীরামপুর-হুগলি সাংগঠনিক জেলার সভাপতির দায়িত্ব পেয়েছেন জাঙ্গিপাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তী। আরামবাগের সভাপতি হয়েছেন রামেন্দু সিংহ রায়।

মালদহ জেলায় মৌসম বেনজির নূরকে সরিয়ে সভাপতি পদে আনা হয়েছে আব্দুর রহিম বক্সিকে। জলপাইগুড়িতে কৃষ্ণকুমার কল্যাণীর জায়গায় সভাপতি করা হয়েছে মহুয়া গোপকে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img