হোমরাজ্যTMC : তৃণমূলে ব্যাপক রদবদল, দক্ষিণ কলকাতায় গুরুত্বপূর্ণ দায়িত্বে মণীশ

TMC : তৃণমূলে ব্যাপক রদবদল, দক্ষিণ কলকাতায় গুরুত্বপূর্ণ দায়িত্বে মণীশ

TMC : তৃণমূলে ব্যাপক রদবদল, দক্ষিণ কলকাতায় গুরুত্বপূর্ণ দায়িত্বে মণীশ

দক্ষিণ কলকাতায় দলের ভালো ফলের জন্য পুরস্কৃত হলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা রাজ্যের প্রাক্তন বিদ্যুৎ মন্ত্রী মণীশ গুপ্ত (Manish Gupta)। আজ তৃণমূলের (Trinamool Congress) যে সাংগঠনিক রদবদল ঘটানো হয়েছে, তাতে মণীশবাবুকে দলের দক্ষিণ কলকাতার চেয়ারম্যান করা হয়েছে। দক্ষিণ কলকাতার সভাপতি হয়েছেন দেবাশিস কুমার। কলকাতা উত্তরের সভাপতি করা হয়েছে দলের প্রবীণ নেতা তাপস রায়কে।

করোনাজনিত কঠিন পরিস্থিতি সত্ত্বেও দক্ষিণ কলকাতায় দলের প্রার্থীদের জেতাতে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব মণীশ গুপ্ত। বয়সের বাধাকে উপেক্ষা করে তাঁকে কঠোর পরিশ্রম করতে দেখা গিয়েছিল। তারই পুরস্কার হিসেবে তাঁকে দক্ষিণ কলকাতায় দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়ে এলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

আজকের রদবদলের ফলে পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ(ববি) হাকিম এবং অরূপ বিশ্বাসের মতো নেতাদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন চিহ্ন তৈরি হয়েছে।

পার্থবাবু দীর্ঘদিন তৃণমূলের মহাসচিব পদে রয়েছেন। অন্যদিকে, ববি-অরূপ দুজনেই সাধারণ সম্পাদক। নতুন তালিকায় বাঁকুড়ার শুভাশিস বটব্যাল এবং মালদহের মহম্মদ শোহরাবকে সহ সভাপতি করা হয়েছে। সাধারণ সম্পাদক হয়েছেন কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, মিনতি অধিকারী, শওকত মোল্লা, কৃষ্ণ কল্যাণী, শান্তিরাম মাহাতো, রমেন্দ্রনাথ বিশ্বাস, প্রতুল চক্রবর্তী এবং গৌতম দাসকে।

তৃণমূল শিবিরের খবর, ববি, অরূপ, পার্থকে আপাতত পদে রেখে দেওয়া হলেও, দলের নীতি অনুযায়ী তাঁদের সরতেই হবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img