হোমPlot1শুক্র থেকে রবি, টানা ৩ দিন শিয়ালদহে ৫টি প্ল্যাটফর্ম বন্ধ, বাতিল ৮৮টি...

শুক্র থেকে রবি, টানা ৩ দিন শিয়ালদহে ৫টি প্ল্যাটফর্ম বন্ধ, বাতিল ৮৮টি লোকাল

শুক্র থেকে রবি, টানা ৩ দিন শিয়ালদহে ৫টি প্ল্যাটফর্ম বন্ধ, বাতিল ৮৮টি লোকাল

শিয়ালদহ দক্ষিণে আগেই চালু হয়ে গিয়েছিল। এবার শিয়ালদহ উত্তর ও মেন শাখায় জুলাই থেকে পুরোদমে চালু হতে চলেছে ১২ বগির লোকাল ট্রেন। ইতিমধ্যে প্রথম পর্যায়ে ৫টি প্ল্যাটফর্মের সম্প্রসারণের কাজ শেষ হয়েছে। আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে দ্বিতীয় পর্যায়ের কাজ। এই কারণে শিয়ালদহ স্টেশনের পাঁচটি প্ল্যাটফর্মে (১ থেকে ৫) আগামী শুক্রবার (৭ জুন) থেকে রবিবার (৯ জুন) পর্যন্ত ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ থাকবে।

পূর্ব রেলের শিয়ালদহের ডিআরএম দীপক নিগম জানিয়েছেন, “দ্বিতীয় পর্যায়ে ওভারহেড ইকুইপমেন্ট (OHE) , পয়েন্ট সহ   বিভিন্ন কাজ শুরু হবে। আগামী ৭ জুন Pre -Non interlocking এবং আগামী ৮ ও ৯ জুন Non- Interlocking-এর কাজ চলবে। ফলে ওই সময়ের মধ্যে ট্রেন চলাচল কিছুটা নিয়ন্ত্রণ করা হবে।”

তিনি জানান, প্রতি দিন শিয়ালদহ থেকে আপ-ডাউন মিলিয়ে মোট ৮৯৪টি ট্রেন চলাচল করে। তবে শুক্র থেকে রবিবার পর্যন্ত ৮০৬টি ট্রেন চলবে। এর মধ্যে ১৪৭টি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হবে। শিয়ালদহের পরিবর্তে দমদম জংশন বা দমদম ক্যান্টনমেন্ট পর্যন্ত ওই ট্রেনগুলি যাতায়াত করবে।

তিনি আরও জানান, ৪ জোড়া মেল এক্সপ্রেস সুপার ফাস্ট ট্রেন শিয়ালদা-আজমের সুপার ফাস্ট এক্সপ্রেস, হাটে বাজারে এক্সপ্রেস, শিয়ালদা-বালুরঘাট এক্সপ্রেস এবং শিয়ালদা-আসানসোল সুপার ফাস্ট এক্সপ্রেস শিয়ালদহের পরিবর্তে কলকাতা স্টেশন থেকে চলাচল করবে। একই সঙ্গে শিয়ালদা-লালগোলা প্যাসেঞ্জারও শিয়ালদহের পরিবর্তে কলকাতা স্টেশন থেকে ছাড়বে। দূরপাল্লার কোনও ট্রেন বাতিল করা হচ্ছে না বলে জানিয়েছেন শ্রীনিগম।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img