হোমPlot1দিল্লিতে পরিকল্পিত গণহত্যা,৭০০ লোকের খোঁজ নেই, নালায় মিলছে লাশ : মমতা

দিল্লিতে পরিকল্পিত গণহত্যা,৭০০ লোকের খোঁজ নেই, নালায় মিলছে লাশ : মমতা

দিল্লিতে পরিকল্পিত গণহত্যা,৭০০ লোকের খোঁজ নেই, নালায় মিলছে লাশ : মমতা

দিল্লির হিংসার ঘটনায় ধিক্কার জানিয়ে বিস্ফোরক অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে ‘পরিকল্পতি গণহত্যা’ করা হয়েছে বলে সোমবার নেতাজি ইন্ডোরের সভায় দাবি করলেন বাংলার মুখ্যমন্ত্রী। মোদী সরকার দিল্লিতে ‘গুজরাত মডেল’ প্রয়োগ করতে চেয়েছে বলেও এদিন চাঞ্চল্যকর অভিযোগ করেছেন তৃণমূল সুপ্রিমো। পাশাপাশি উস্কানিমূলক মন্তব্য দেওয়ার পরও কেন দলের নেতাদের গ্রেফতার করা হল না, সেই প্রশ্নও তুলেছেন মমতা।

এদিন দিল্লির ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘গত কয়েকদিন ধরে দিল্লির মাটিতে যেভাবে মানুষ হত্যা হয়েছে। আমি মনে করি পরিকল্পনা করে গণহত্যা করা হয়েছে, ৭০০ লোকের খোঁজ নেই। গতকালও ৪টে দেহ পাওয়া গিয়েছে। নালা খুলছে আর লুকোনো দেহ বেরোচ্ছে। আমাদের হাতে না হয় রাজ্য পুলিশ থাকে। কিন্তু দিল্লির পুলিশ তো কেন্দ্রের আওতায়। সেনা, এসএসবি, সিআরপিএফ থাকা সত্ত্বেও শিখ দাঙ্গার পরও এত বড় একটা হিংসা ঘটল কীভাবে, বিজেপি কেন ক্ষমা চাইল না? নির্লজ্জের মতো এখানে এসে বলেছে, দখল নিতে হবে। যে জায়গার দখল নিয়েছে, সেখানকার ১২টা বাজিয়ে দিয়েছে! যাঁরা প্ররোচনা দিয়েছেন, সেই বিজেপি নেতারা গ্রেফতার হননি কেন?’’।

এরপরই মমতা আরও বলেন, ‘‘গুজরাত মডেল নিয়ে এসেছে ওরা। সেই মডেল প্রয়োগ করার চেষ্টা চলছে। দিল্লিতে এই মডেল প্রয়োগ করা হয়েছে। দিল্লিতে যা হয়েছে তা রাষ্ট্রীয় সন্ত্রাস’’।

উল্লেখ্য, দিল্লিতে হিংসায় নিহত বেড়ে হয়েছে ৪৬। এর আগেও দিল্লির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছিলেন মমতা। গত সপ্তাহে পুরীর জগন্নাথ মন্দিরে পুজো গিয়ে দেশে শান্তি কামনার প্রার্থনা করেছিলেন মমতা। রবিবার কলকাতায় অমিত শাহের সভার পরদিন দিল্লির হিংসা নিয়ে যে ভাষায় সোচ্চার হলেন মমতা, তা রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img