হোমদেশKolkata : দেশের সেরা কলকাতার বাঙুর হাসপাতাল, স্বীকৃতি নীতি আয়োগের

Kolkata : দেশের সেরা কলকাতার বাঙুর হাসপাতাল, স্বীকৃতি নীতি আয়োগের

Kolkata : দেশের সেরা কলকাতার বাঙুর হাসপাতাল, স্বীকৃতি নীতি আয়োগের

দেশের মধ্যে সেরা জেলা হাসপাতালের শিরোপা পেল দক্ষিণ কলকাতার টালিগঞ্জের এম আর বাঙুর হাসপাতাল। এই স্বীকৃতি দিয়েছে কেন্দ্রীয় নীতি আয়োগ। নীতি আয়োগের চেয়ারম্যান হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের সবকটি হাসপাতালের ওপর সমীক্ষা চালিয়ে এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

স্বাস্থ্য ভবন সূত্রে জানানো হয়েছে, ২০১৮-১৯ সালের বাঙুর হাসপাতালের চিকিৎসা পরিষেবার মান, বেড ভর্তি থাকা, আইসিইউ শয্যা, অস্ত্রোপচার ও অন্যান্য চিকিৎসার মান বিচার করে দেশের সবচেয়ে সেরা হাসপাতালের শিরোপা দেওয়া হয়েছে।

হাসপাতালগুলির মূল্যায়নের ক্ষেত্রে ২০০ বেড, ৩০০ বেড এবং ৩০০-র বেশি বেড, এই তিন ভাগে ভাগ করা হয়। ৩০০-এর বেশি শয্যা আছে, এমন ক্যাটাগরিতেই দেশের সেরা হয়েছে বাঙুর। ২০১৮-১৯ সালে বাঙুরে মোট শয্যার সংখ্যা ছিল ১১০৫টি। দৈনিক ৯৯.১৯ শতাংশ বেডে রোগীরা ভর্তি ছিলেন।

এ প্রসঙ্গে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী বলেন, “রাজ্যের পক্ষে এটা অত্যন্ত গর্বের। দক্ষিণ ২৪ পরগনার এই জেলা হাসপাতাল যে স্বীকৃতি পেয়েছে, তা অত্যন্ত সম্মানজনক।”

বাঙুর হাসপাতালের সুপার শিশির নস্কর বলেন, “খুব আনন্দের খবর। হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মী সবাই লড়াই চালিয়েছেন। তাঁদের জন্যই এটা সম্ভব হয়েছে।”

করোনাকালে অত্যন্ত প্রশংসনীয় কাজ করেছে বাঙুর হাসপাতাল। রোগীদের সুস্থ করে তোলা কিংবা রোগী না ফেরানোর ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে এই হাসপাতাল।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img