হোমরাজ্যBengal : সহজে ব্যবসা, আদর্শ রাজ্য বাংলার মুকুটে ৪টি SKOCH Award

Bengal : সহজে ব্যবসা, আদর্শ রাজ্য বাংলার মুকুটে ৪টি SKOCH Award

Bengal : সহজে ব্যবসা, আদর্শ রাজ্য বাংলার মুকুটে ৪টি SKOCH Award

রাজ্যের মুকুটে ফের পালক জুড়ল। জাতীয়স্তরে বাংলা পেল আরও চারটি স্কচ অ্যাওয়ার্ড (SKOCH Award)। এর মধ্যে রয়েছে একটি প্ল্যাটিনাম, একটি গোল্ড ও দু’টি সিলভার অ্যাওয়ার্ড। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই এই পুরস্কার প্রাপ্তির কথা জানিয়েছেন।

‘ইজ অফ ডুয়িং বিজনেস’ বা শিল্পসাথী (Ease of Doing Business) প্রকল্পের জন্য ‘স্কচ প্ল্যাটিনাম’ পুরস্কার জিতেছে পশ্চিমবঙ্গ (West Bengal)।

গ্রামাঞ্চলে অনলাইনে ট্রেড লাইসেন্স ইস্যু প্রক্রিয়া সরলীকরণের জন্য ‘স্কচ সিলভার’ অ্যাওয়ার্ড এবং ই-নথিকরণে ‘সিলভার স্কচ’ অ্যাওয়ার্ড পেয়েছে বাংলা। অনলাইনে জমির রেজিস্ট্রেশন, দলিল তৈরির প্রক্রিয়া চালু করেছিল রাজ্য সরকার। সেই প্রক্রিয়াকে স্বীকৃতি দিল গোটা দেশ।

এদিকে ‘গোল্ড স্কচ’ অ্যাওয়ার্ড এসেছে অনলাইনে সার্টিফিকেট নবীকরণ পরিষেবায়। শহরাঞ্চলে চালু হওয়া এই পরিষেবায় সুবিধা পেয়েছে বহু মানুষ।

রাজ্যের এই স্বীকৃতিতে উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, “ইজ অফ ডুয়িং বিজনেস বা ব্যবসা শুরুর প্রক্রিয়াকে আরও সহজ করার কাজ চালিয়ে যাবে বাংলা। গোটা দেশের মধ্যে বাংলাতেই সবচেয়ে সহজে ব্যবসা করা যায়। যাঁদের জন্য এই সম্মান এল, তাঁদের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img