হোমরাজ্যউত্তরে প্রবল বর্ষণ, স্বস্তি দক্ষিণে, শুক্রবার থেকেই কলকাতায় শীতের আমেজ

উত্তরে প্রবল বর্ষণ, স্বস্তি দক্ষিণে, শুক্রবার থেকেই কলকাতায় শীতের আমেজ

উত্তরে প্রবল বর্ষণ, স্বস্তি দক্ষিণে, শুক্রবার থেকেই কলকাতায় শীতের আমেজ

বুধবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বর্ষণের তীব্রতা কমবে। একইসঙ্গে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। তবে চলতি সপ্তাহের শেষদিকে অর্থাৎ শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে পারদ নামতে থাকবে। পাওয়া যাবে প্রাক-শীতের (Pre-winter) আমেজ।

হাওয়া অফিস জানাচ্ছে, পশ্চিমবঙ্গের উপর থেকে নিম্নচাপটি এখন বিহারে সরে গিয়েছে। তাই দক্ষিণবঙ্গে বৃষ্টি কমবে। আর উত্তরবঙ্গে বৃষ্টিপাত অনেক বাড়বে। দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। এই তিন জেলায় ইতিমধ্যে লাল সতর্কতা জারি করা হয়েছে।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, ওই জেলাগুলিতে অতি ভারী বৃষ্টির পাশাপাশি পাহাড় এলাকায় ধসও নামতে পারে। পাহাড় ভ্রমণের ব্যাপারে পর্যটকদের সতর্ক করা হয়েছে এবং তাঁদের পাহাড়ে যেতে নিষেধ করা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনকে তৈরি থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। এছাড়া জলপাইগুড়ি, কোচবিহার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও সতর্কতা জারি করা হয়েছে।

২১ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে আকাশ ক্রমশ পরিস্কার হতে থাকবে। শুক্রবার থেকে রাতের তাপমাত্রা নামতে শুরু করবে। ২২ থেকে ২৫ তারিখের মধ্যে রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত নামবে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকা বাদে অন্য সব জেলাতেই প্রাক-শীতের আমেজ মিলবে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img