হোমরাজ্যবিদ্যুতে চালু হচ্ছে মাসিক বিল, চন্ডীগড়ে পা রাখল আরপিজি

বিদ্যুতে চালু হচ্ছে মাসিক বিল, চন্ডীগড়ে পা রাখল আরপিজি

বিদ্যুতে চালু হচ্ছে মাসিক বিল, চন্ডীগড়ে পা রাখল আরপিজি

কলকাতার ব্যবসা তো রইলোই , কে কী বললো থোড়াই কেয়ার করে সিইএসসি। এই আরপিজি গোষ্ঠী ৮৭১ কোটি টাকায় কিনে নিল পাঞ্জাবের চন্ডীগড়ের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা। এখানে তাদের কোম্পানির নাম “এমিনেন্ট ইলেক্ট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি”। আদানি, এনটিপিসি, টরেন্ট, টাটা পাওয়ারকে নিলামে হারিয়ে গোয়েঙ্কারা পাঞ্জাবেও ঢুকে পড়ল।

এই সংস্থা আগেই নয়ডা, মালেগাঁও, কোটা, ভরতপুর, বিকানীরে ব্যবসা ছড়িয়েছে। প্রশ্ন উঠেছে , এই শহরে ব্যবসা শুরু করে ফুলে ফেঁপে উঠলেও, গত এক দশকে সিইএসসি কত টাকা নতুনভাবে বিনিয়োগ করেছে? এর উত্তরে বলা যায়, লাভের টাকা এখানে বিনিয়োগ হয়নি। অন্য রাজ্যে সেই টাকা ঢেলেছে এই সংস্থা।

এদিকে রাজ্যের বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা WBSEDCL সিদ্ধান্ত নিয়েছে, এখন থেকে প্রতিমাসে বিল দেওয়া হবে। ৩ মাস অন্তর বিল দেবার ব্যবস্থা তুলে দেওয়া হবে। বিদ্যুতের দায়িত্বে থাকা রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব এস সুরেশ কুমার এই প্রস্তাব দিয়েছেন রাজ্য ইলেক্ট্রিসিটি রেগুলেটারি কমিশনকে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে, সল্টলেক ও নিউ টাউনে এই ব্যবস্থা চালু হবে পুজোর আগেই।
এর ফলে গ্রাহকদের সুবিধা হবে ঠিকই। কিন্তু এই কাজ করতে মাসে মোট ১. ৯০ কোটি মিটার দেখতে হবে। এখন ৬৩ লাখ মিটার মাসে দেখতে হয়। এই কাজ করতে কর্মী নিয়োগ করা ছাড়াও সফটওয়্যার বদলাতে হবে। অতিরিক্ত টাকাও ঢালতে হবে। তবে গোটা রাজ্যে কবে পুরোপুরি এই ব্যবস্থা চালু হবে, তা জানা যায়নি।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img