হোমরাজ্যনেই টিকা, শুক্রবার থেকে কলকাতায় অনির্দিষ্টকালের জন্য 'কোভিশিল্ড' বন্ধ

নেই টিকা, শুক্রবার থেকে কলকাতায় অনির্দিষ্টকালের জন্য ‘কোভিশিল্ড’ বন্ধ

নেই টিকা, শুক্রবার থেকে কলকাতায় অনির্দিষ্টকালের জন্য ‘কোভিশিল্ড’ বন্ধ

ফের টিকাকরণ কর্মসূচিতে ধাক্কা। কলকাতা পুরসভাতেই (KMC) কোভিশিল্ডের (Covishield) ভাঁড়ার শূন্য। তাই শুক্রবার থেকে কলকাতা পুর এলাকায় অনির্দিষ্টকালের জন্য মিলবে না কোভিশিল্ড টিকা।

বৃহস্পতিবার পুরসভার কমিশনার বিনোদ কুমার জানিয়েছেন, “কোভিশিল্ড টিকা নেই। কলকাতার যে ১৫২টি জায়গায় এই টিকা দেওয়া হতো, শুক্রবার থেকে তা বন্ধ থাকছে। তবে কোভ্যাক্সিনের দুটি ডোজই পাওয়া যাবে। কলকাতা পুরসভার ৩৯টি হেলথ সেন্টার ও ১টি মেগা সেন্টার থেকে দেওয়া হবে কোভ্যাক্সিন। যাঁদের দ্বিতীয় ডোজ বাকি রয়েছে, তাঁরা আগে পাবেন। তারপর দেওয়া হবে প্রথম ডোজ।

ভ্যাকসিন সঙ্কটের কথা জানিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দ্রুত ভ্যাকসিন পাঠানোর আর্জি জানিয়েছেন তিনি।

চিঠিতে মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন, রাজ্যের প্রয়োজন অনুযায়ী ভ্যাকসিন দিচ্ছে না কেন্দ্র। টিকা বণ্টনের ক্ষেত্রে কেন্দ্রের বিরুদ্ধে দলতন্ত্রের অভিযোগ করেছেন তিনি। এক্ষেত্রে কেন্দ্র ‘আমরা-ওরা’র রাজনীতি করছে বলে মুখ্যমন্ত্রীর অভিযোগ। তাঁর অভিযোগ, বিজেপি শাসিত উত্তরপ্রদেশ, গুজরাত ও কর্নাটককে বেশি ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, বারবার আবেদন জানিয়েও কোনও কাজ হচ্ছে না। গত সপ্তাহে দিল্লি গিয়ে প্রধানমন্ত্রীর কাছে ভ্যাকসিন পাঠানোর আবেদন করেছিলেন। কিন্তু তারপরও পরিস্থিতি বদলায়নি বলে মমতার অভিযোগ।

কলকাতা পুরসভার ১০২টি স্বাস্থ্যকেন্দ্রে দেওয়া হতো কোভিশিল্ড। সেখানে রোজ ২০০ জন করে টিকা পেতেন। ৫০টি মেগা সেন্টার থেকে কোভিশিল্ড দেওয়া হতো। সেখানে দিনে ৫০০ থেকে ২০০০ জন টিকা পেতেন।

কবে কোভিশিল্ড মিলবে, সে সম্পর্কে নিশ্চিত নন পুর কর্তারা। তাই আপাতত কোভিশিল্ড টিকাদান বন্ধই থাকছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img