হোমদেশ'আমিই ফুল-টাইম সভাপতি', বিক্ষুব্ধদের বার্তা সোনিয়ার, ফেরার ইঙ্গিত রাহুলের

‘আমিই ফুল-টাইম সভাপতি’, বিক্ষুব্ধদের বার্তা সোনিয়ার, ফেরার ইঙ্গিত রাহুলের

‘আমিই ফুল-টাইম সভাপতি’, বিক্ষুব্ধদের বার্তা সোনিয়ার, ফেরার ইঙ্গিত রাহুলের

মৌনতা ভেঙে অবশেষে বিক্ষুব্ধদের প্রতি পাল্টা বার্তা দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। শনিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে সোনিয়ার মন্তব্য, “আমিই কংগ্রেসের ফুল টাইম সভানেত্রী।”

২০১৯-এর লোকসভা নির্বাচনে শোচনীয় ফলের পর দলের সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তারপর কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী হিসেবে দায়িত্বভার তুলে নিয়েছিলেন সোনিয়া।

কংগ্রেস সূত্রে খবর, আগামী বছরের সেপ্টেম্বরে দলের সভাপতি নির্বাচনের সময় নির্ধারিত হয়েছে। কর্মসমিতির বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে সোনিয়া বলেন, “আপনারা চাইলে, আমি কংগ্রেসের পূর্ণ সময়ের সভানেত্রী হতে পারি।”

দলে পূর্ণ সময়ের সভাপতি চেয়ে কপিল সিব্বল, গুলাম নবি আজাদ, শশী থারুরের মতো নেতারা ইতিমধ্যে সরব হয়েছেন। ২৩ জন বিক্ষুব্ধ নেতা সোনিয়া গান্ধীকে চিঠিও দিয়েছেন। সেই চিঠি সংবাদমাধ্যমে ফাঁসও হয়ে যায়। বৈঠকে সরাসরি সে প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি সোনিয়া। তবে বিক্ষুব্ধদের বার্তা দিয়ে তিনি বলেন, “দলের মধ্যে আমি বরাবরই খোলামেলা আলোচনার বিশ্বাস রেখে এসেছি। তাই আমার সঙ্গে মিডিয়ার মাধ্যমে কথা বলার কী প্রয়োজন?”

আগামী বছর উত্তরপ্রদেশ, পাঞ্জাব, গুজরাত এবং গোয়ায় নির্বাচন রয়েছে। তাই এই মুহূর্তে দলের মধ্যে কোনওরকম বিশৃঙ্খলা তৈরি হোক, তা চাইছেন না সোনিয়া। আপাতত দলে বড় ধরনের রদবদলের কোনও সম্ভাবনাও নেই।

তবে আগামী বছর সভাপতি নির্বাচন হলে, রাহুল আবার ওই পদে ফিরতে পারেন। ওয়ার্কিং কমিটির বৈঠকে তিনি সেই ইঙ্গিতও দিয়েছেন বলে জানা গেছে। রাহুল বলেছেন, বিষয়টি তিনি বিবেচনা করে দেখবেন।

রাহুলকে স্থায়ী সভাপতি চেয়ে ইতিমধ্যে বেশ কয়েকজন শীর্ষ নেতা দলের মধ্যে সরব হয়েছেন। এঁদের মধ্যে রয়েছেন পাঞ্জাব, রাজস্থান ও ছত্তিসগঢ়ের মুখ্যমন্ত্রী এবং প্রাক্তন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী একে অ্যান্টনিও।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img