হোমদেশDollar: সামান্য পুঁজি দিয়ে শুরু, আজ ১৩৫৬ কোটির কোম্পানি

Dollar: সামান্য পুঁজি দিয়ে শুরু, আজ ১৩৫৬ কোটির কোম্পানি

Dollar: সামান্য পুঁজি দিয়ে শুরু, আজ ১৩৫৬ কোটির কোম্পানি

সালটা ছিল ১৯৭২। এই কলকাতাতেই যাত্রা শুরু হয়েছিল ভবানী টেক্সটাইলসের, যা এখন নাম বদলে হয়েছে ডলার ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সামান্য পুঁজি নিয়ে ব্যবসা নিয়ে যৌথভাবে ব্যবসা শুরু করেছিলেন দীন দয়াল গুপ্তা। ৫০ বছর পেরিয়ে আজ কোম্পানির ব্যবসা পৌঁছে গিয়েছে ১৩৫৬ কোটিতে।

মঙ্গলবার কলকাতায় এক অনুষ্ঠানে সংস্থার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এমেরিটাস দীন দয়াল গুপ্তা বলেন, “৫০ বছরের যাত্রাপথ সহজ ছিল না। কর্মীদের কঠোর পরিশ্রমই কোম্পানিকে এই সাফল্য এনে দিয়েছে। তাঁদের জন্যই ডলার আজ আন্তর্জাতিক ব্র্যান্ড হয়ে উঠেছে।”

সংস্থার ম্যানেজিং ডিরেক্টর বিনোদ কুমার গুপ্তা বলেন, “আমাদের লক্ষ্য হল, ২০২৫ সালের মধ্যে ২ হাজার কোটি টাকার মাইলফলক স্পর্শ করা।” তিনি জানান, “গত অর্থবর্ষে মোট রাজস্বের পরিমাণ ছিল ১০৪০.৪৩ কোটি টাকা। ২০২২ অর্থবর্ষে ১৩৫৬.৮৫ কোটিতে। কোম্পানির সম্প্রসারণ ও নতুন উৎপাদনের কাজে আমরা ১২০ কোটি টাকা লগ্নি করতে চলেছি।” এর ফলে আরও ৩০০ থেকে ৪০০ জনের কর্মসংস্থান হবে বলে জানান তিনি।

বর্তমানে দেশের হোসিয়ারি জগতে ১৫ শতাংশ বাজার ডলারের দখলে রয়েছে। হোসিয়ারির পাশাপাশি এখন পোশাক শিল্পের দিকেও মনোনিবেশ করেছে এই সংস্থা। সেইসঙ্গে মহিলাদের আন্তর্বাস তৈরির ওপরও বিশেষ গুরুত্ব দিচ্ছে ডলার।

ভারতে কোম্পানির আউটলেটের সংখ্যা ১২৫টি। এছাড়া সংযুক্ত আরব আমির শাহি, জর্ডন, ওমান, বসরা, কাতার, কুয়েত, বাহরিন, ইয়েমেন, ইরাক, নেপাল, সুদান এবং নাইজেরিয়ায় ডলারের দ্রব্যাদি রফতানি করা হয়ে থাকে।

spot_img
spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img