হোমআন্তর্জাতিকসল্টলেক সেক্টর ফাইভে আধুনিক ভিসা আবেদন কেন্দ্র চালু করল বাংলাদেশ

সল্টলেক সেক্টর ফাইভে আধুনিক ভিসা আবেদন কেন্দ্র চালু করল বাংলাদেশ

সল্টলেক সেক্টর ফাইভে আধুনিক ভিসা আবেদন কেন্দ্র চালু করল বাংলাদেশ

কলকাতায় বৃহত্তম ভিসা আবেদন কেন্দ্র চালু করল বাংলাদেশ। ১৬ ডিসেম্বর, ৫১ তম বিজয় দিবসে অত্যাধুনিক এই ভিসা আবেদন কেন্দ্রের ভার্চুয়ালি উদ্বোধন করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন, এম পি। তিনি বলেন, “ভারতীয় নাগরিকদের উন্নত ভিসা সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ সরকার কলকাতা মিশনে ভিসা আউট সোর্সিংয়ের উদ্যোগ নিয়েছে। ১৩ হাজার বর্গফুটের বিশাল আয়তনের সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত এই কার্যালয়টি কলকাতার বৃহত্তম একদেশীয় ভিসা আবেদন কেন্দ্র।”

২০ ডিসেম্বর থেকে ট্যুরিস্ট ভিসা ছাড়া অন্যান্য ভিসা পরিষেবা চালু হবে। এই ভিসা কেন্দ্রের ১০টি কাউন্টার থেকে সমস্ত ভিসা সেবা দেওয়া হবে। ভিসা ফর্ম পূরণ করার জন্য এখানে আবেদনকারীদের জন্য বিনামূল্যে ওয়াইফাই এবং স্ব-সহায়তা ডেস্ক থাকছে। আবেদনকারীদের নামমাত্র চার্জে একটি ফটো ডেস্ক, ফটোকপির পরিষেবা, ব্যক্তিগত লাউঞ্জ এবং ক্যুরিয়ার পরিষেবা প্রদান করা হবে।

সেক্টর ফাইভের ইনফিনিয়াম ডিজি স্পেসে অবস্থিত এই কেন্দ্রে, সোমবার থেকে শুক্রবার, সকাল ৯টা থেকে বিকেল ৩টে পর্যন্ত ভিসার আবেদন গ্রহণ করা হবে। স্ট্যাম্পযুক্ত পাসপোর্ট সংগ্রহের জন্য দুপুর ১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত খোলা থাকবে।

এটি চালু হওয়ায় পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, ছত্তিশগড় এবং সিকিমের পর্যটকদের বিশেষ সুবিধা হবে। কলকাতায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান বলেন, “বাংলাদেশের বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে এবং ভারত-বাংলাদেশ মৈত্রীর ৫০ বছর পূর্তিতে চালু হওয়া এই সেন্টারের মাধ্যমে ভারতীয় নাগরিকদের উন্নত ভিসা পরিষেবা দেওয়া সম্ভব হবে।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img