হোমরাজ্যমধ্যমগ্রামে অক্সিজেন পার্লার, প্রবাসী কন্যা মৌমিতাকে কুর্নিশ এলাকাবাসীর

মধ্যমগ্রামে অক্সিজেন পার্লার, প্রবাসী কন্যা মৌমিতাকে কুর্নিশ এলাকাবাসীর

মধ্যমগ্রামে অক্সিজেন পার্লার, প্রবাসী কন্যা মৌমিতাকে কুর্নিশ এলাকাবাসীর

মধ্যমগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন মাস-এর উদ্যোগে দোলতলা এলাকায় চালু হল অক্সিজেন পরিষেবা কেন্দ্র। এই পার্লারে রয়েছে ৪টি শয্যা। সেইসঙ্গে কেনা হয়েছে ৪টি অক্সিজেন সিলিন্ডার, একটি অক্সিজেন কনসেনট্রেটর, ২টি স্যানিটাইজার মেশিন এবং ৪টি পালস অক্সিমিটার। আর সব সময়ের জন্য রয়েছেন চিকিৎসক, নার্স ও সাফাইকর্মী।

এই কাজে আর্থিক সাহায্য করেছেন এলাকারই প্রবাসী কন্যা মৌমিতা পাল। পড়াশোনা এবং চাকরির সূত্রে মৌমিতা থাকেন আয়ারল্যান্ডে।

মৌমিতা পাল

বিদেশে থাকলেও তাঁর শিকড়কে ভোলেননি মধ্যমগ্রামের বিধানপল্লির বাসিন্দা মৌমিতা। করোনার দ্বিতীয় ঢেউয়ে অক্সিজেন না পেয়ে মারা যাচ্ছেন অসংখ্য অসহায় মানুষ। পরিবারের সূত্রে এই খবর পৌঁছে যায় মৌমিতার কাছে। এরপরই এলাকায় অক্সিজেন পার্লারের ভাবনা আসে তাঁর মাথায়।

মৌমিতার পরিবারের সদস্যরা যোগাযোগ করেন এলাকার পরিচিত স্বেচ্ছাসেবী সংস্থা মাস-এর সঙ্গে। তাঁর হাত খরচ এবং বেতনের টাকা জমিয়ে এই অক্সিজেন পার্লারের জন্য পাঠিয়ে দেন। মৌমিতাকে দেখে উৎসাহিত হয়ে এগিয়ে এসেছেন এলাকার আরও অনেকেই।

মৌমিতার প্রশংসা করে মাস-এর সম্পাদক অনির্বাণ চৌধুরী জানিয়েছেন, “এই পার্লারে সবরকম পরিষেবা মিলবে একেবারে নিখরচায়। প্রয়োজনে রোগীর বাড়িতে অক্সিজেন সিলিন্ডার, খাবার এবং ওষুধ পৌঁছে দেওয়ার কাজ চালু থাকছে। তবে এক্ষেত্রে অক্সিজেন, ওষুধ ও খাবারের খরচ রোগীর পরিবারকে বহন করতে হবে।”

অনির্বাণ জানান, তাঁদের এই উদ্যোগে পাশে দাঁড়িয়েছে শৈলেশনগর যুবক সংঘ, নবজাগরণ সংঘ, লোটাস ক্লাব, মেঠোপাড়া ওয়েলফেয়ার অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশন, দোহারিয়া বিবেকনন্দ সেবা প্রতিষ্ঠান, ক্ষুদিরামপল্লী স্পোর্টিং ক্লাব, নজরুল স্মৃতি সংঘ, নন্দনকানন স্পোর্টিং এবং বান্ধব সমিতি ক্লাব l

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img