হোমরাজ্যমমতার মন্ত্রিসভায় নারীশক্তিরই জয়, নজরে জঙ্গলমহলের ৩ কন্যা

মমতার মন্ত্রিসভায় নারীশক্তিরই জয়, নজরে জঙ্গলমহলের ৩ কন্যা

মমতার মন্ত্রিসভায় নারীশক্তিরই জয়, নজরে জঙ্গলমহলের ৩ কন্যা

মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন মন্ত্রিসভায় নারীশক্তিরই জয়। এবারের মন্ত্রিসভায় মহিলা সদস্যের সংখ্যা ৮ (মুখ্যমন্ত্রী সহ ৯)। এঁদের মধ্যে একজন পূর্ণ মন্ত্রী। এছাড়া ৩ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী এবং ৪ জন প্রতিমন্ত্রী।

কলকাতা থেকে নির্বাচিত ডা. শশী পাঁজা পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। স্বাধীন দায়িত্ব পাওয়া ৩ মন্ত্রী হলেন চন্দ্রিমা ভট্টাচার্য, রত্না দে নাগ এবং সন্ধ্যা রানি টুডু।

প্রতিমন্ত্রী হয়েছেন শিউলি সাহা, ইয়াসমিন সাবিনা, বীরবাহা হাঁসদা এবং জ্যোৎস্না মান্ডি।

মন্ত্রিসভায় নজর কেড়েছেন জঙ্গলমহলের তিন কন্যা। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম থেকে নির্বাচিত এই তিন বিধায়ক হলেন সন্ধ্যারানি টুডু, জ্যোৎস্না মান্ডি ও বীরবাহা হাঁসদা।

পুরুলিয়ার মানবাজার থেকে তিনবার জয়ী হয়েছেন কাদলাগোড়ার বাসিন্দা সন্ধ্যারানি টুডু। তিনি স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী হয়েছেন।

বাঁকুড়ার রানিবাঁধের দু’বারের বিধায়ক জ্যোৎস্না মান্ডি এবং ঝাড়গ্রামের বিধায়ক সাঁওতালি সিনেমার অভিনেত্রী বীরবাহা হাঁসদা। সন্ধ্যারানি টুডু অতীতে রাষ্ট্রমন্ত্রী থাকলেও জ্যোৎস্না এবং বীরবাহা এবারই প্রথম মন্ত্রী হলেন।

২০১৬তেও সন্ধ্যারানি টুডু অনগ্রসর শ্রেণিকল্যাণ দফতরের প্রতিমন্ত্রী ছিলেন। ২০১১ সালে তিনি প্রথম বিধায়ক হন। ২০১২ সালে তাঁকে পরিষদীয় সচিব করা হয়েছিল।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img