হোমরাজ্যসোমবার ৪৩ মন্ত্রীর শপথ, পূর্ণমন্ত্রী মানস ভুঁইয়া, রথীন ঘোষ, বঙ্কিম হাজরা

সোমবার ৪৩ মন্ত্রীর শপথ, পূর্ণমন্ত্রী মানস ভুঁইয়া, রথীন ঘোষ, বঙ্কিম হাজরা

সোমবার ৪৩ মন্ত্রীর শপথ, পূর্ণমন্ত্রী মানস ভুঁইয়া, রথীন ঘোষ, বঙ্কিম হাজরা

সোমবার শপথ নিতে চলেছে রাজ্যের নয়া মন্ত্রিসভা। শপথ নেবেন ৪৩ জন মন্ত্রী। এর মধ্যে পূর্ণ মন্ত্রী হচ্ছেন ২৪ জন। ১৯ জন প্রতিমন্ত্রীর মধ্যে স্বাধীন দায়িত্ব পাচ্ছেন ১০ জন।

পূর্ণ মন্ত্রীদের মধ্যে রয়েছেন, অমিত মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, শোভনদেব চট্টোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, জ্যোতিপ্রিয় মল্লিক, অরূপ বিশ্বাস প্রমুখ।

cabinet list

এবার নতুন মুখ রয়েছে ১৭টি। পূর্ণ মন্ত্রীদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, সবংয়ের বিধায়ক মানস ভুঁইয়া, মধ্যমগ্রামের রথীন ঘোষ, সাগরের বঙ্কিমচন্দ্র হাজরা, দক্ষিণ দিনাজপুরের বিপ্লব মিত্র এবং হাওড়ায় পুলক রায়।

rathin shosh
রথীন ঘোষ

রথীনবাবু মধ্যমগ্রামের তিনবারের বিধায়ক এবং মধ্যমগ্রাম পুরসভার প্রাক্তন চেয়ারম্যান। এলাকায় তিনি কাজের মানুষ হিসেবেই পরিচিত। পুরসভার চেয়ারম্যান থাকার সময় তাঁর হাত ধরেই এলাকায় বহু উন্নয়নমূলক কাজ হয়েছে। তারই স্বীকৃতি হিসেবে এই পুরস্কার বলে মনে করা হচ্ছে।

বঙ্কিমচন্দ্র হাজরা

এবার নতুন পূর্ণ মন্ত্রীদের মধ্যে আর এক উল্লেখযোগ্য নাম হল বঙ্কিমচন্দ্র হাজরা। তিনি সাগরের ৪ বারের বিধায়ক। এবার জিতেছেন ৩০ হাজারের বেশি ভোটে। করোনাকালে মানুষের পাশে থেকে গত বছর থেকেই বিশেষ ভূমিকা পালন করে আসছেন বঙ্কিমবাবু। আমফানের সময় দুর্গত এলাকায় পৌঁছে দিয়েছেন ত্রাণ সাহায্য। এককথায় সাগ‍র এলাকায় তিনি আমজনতার কাছের মানুষ হিসেবে পরিচিত। প্রতিক্রিয়া জানাতে গিয়ে kolkatanewstoday.comকে বললেন, মন্ত্রিসভায় ঠাঁই দেওয়ার জন্য তিনি মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। মুখ্যমন্ত্রী তাঁকে যেরকম নির্দেশ দেবেন, সেভাবেই মানুষের পাশে থেকে কাজ করবেন বলে জানালেন বঙ্কিমবাবু।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img