হোমরাজ্যরাজ্যে ফের বন্ধ হবে স্কুল-কলেজ? কমবে ট্রেন? মমতার ইঙ্গিতে জল্পনা

রাজ্যে ফের বন্ধ হবে স্কুল-কলেজ? কমবে ট্রেন? মমতার ইঙ্গিতে জল্পনা

রাজ্যে ফের বন্ধ হবে স্কুল-কলেজ? কমবে ট্রেন? মমতার ইঙ্গিতে জল্পনা

করোনা, ওমিক্রনের জেরে রাজ্যে আবার কি স্কুল-কলেজ বন্ধ হতে চলেছে? ট্রেন চলাচলে কি আবারও লাগাম পরানো হবে? বুধবার দক্ষিণ ২৪ পরগনার সাগরে জেলার প্রশাসনিক বৈঠকে জানুয়ারি থেকে কড়া বিধিনিষেধের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন রয়েছে কিনা, তা পর্যালোচনা করতে বলেছেন মুখ্যমন্ত্রী। মমতার কথায়, “যদি সংক্রমণ বাড়তে থাকে, তা হলে কিছুদিনের জন্য আবার স্কুল-কলেজ বন্ধ করতে হতে পারে।”

সেইসঙ্গে লোকাল ট্রেনের সংখ্যাও কমানোর ইঙ্গিত দিয়েছেন মমতা। তবে সরকারি আধিকারিকদের উদ্দেশে তিনি পরামর্শের সুরে বলেছেন, “এখনই সব বন্ধ করে দিও না। কমিয়ে দাও। প্রচুর মানুষ লোকাল ট্রেনের উপর নির্ভরশীল। মানুষের রুজিরুটি বন্ধ করা যাবে না। ট্রেনে মাস্ক পরে যাতায়াত করতে হবে।ট্রেনটা এখনই কমানো যাবে না। গঙ্গাসাগর রয়েছে। বিধি মেনে যাঁরা যাবেন, তাঁরা যেতে পারবেন।”

মুখ্যমন্ত্রী অফিসগুলিতে হাজিরা কমিয়ে ৫০ শতাংশ করারও ইঙ্গিত দিয়েছেন। পাশাপাশি আক্রান্ত এলাকাগুলিতে কন্টেইনমেন্ট বা মাইক্রোকন্টেইনমেন্ট জোন তৈরির ইঙ্গিত দিয়েছেন তিনি।

বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “আগামী ১ জানুয়ারি নানা ধরনের অনুষ্ঠান রয়েছে। ১ আর ২ তারিখ না করে, ৩ জানুয়ারি থেকে কোনও বিধিনিষেধ চালু করা যায় কি না, তা খতিয়ে দেখতে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর মতে, বাইরে থেকে আসা বিমানযাত্রীদের মাধ্যমেই রাজ্যে করোনা বেশি ছড়াচ্ছে। সে কারণে আন্তর্জাতিক উড়ানে আবার কোনও নিয়ন্ত্রণ আনা যায় কি না, তা পর্যালোচনা করে দেখতে বলেছেন
তিনি।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img