হোমদেশএক অ্যাপেই মিলবে ক্যাব ও অ্যাম্বুল্যান্স পরিষেবা, চালু হল "ওকে ক্যাবস"

এক অ্যাপেই মিলবে ক্যাব ও অ্যাম্বুল্যান্স পরিষেবা, চালু হল “ওকে ক্যাবস”

এক অ্যাপেই মিলবে ক্যাব ও অ্যাম্বুল্যান্স পরিষেবা, চালু হল “ওকে ক্যাবস”

একটি অ্যাপের মাধ্যমে মিলবে অ্যাপ ক্যাব ও অ্যাম্বুল্যান্স পরিষেবা। সময় বিশেষে দিতে হবে না অতিরিক্ত চার্জ-ও। অ্যাম্বুল্যান্স এবং অ্যাপ ক্যাবের চাহিদার কথা মাথায় রেখে, কলকাতা ভিত্তিক ক্যাব সংস্থা ‘এ.টি-১১ মাল্টিসার্ভিসেস’ কলকাতা ও শহরতলি সহ ভারতের বেশ কয়েকটি রাজ্যে পরিষেবা চালু করল ‘ওকে ক্যাবস’। এই পরিষেবায় ক্যাব এবং অ্যাম্বুল্যান্সের বুকিং অনলাইন এবং অফলাইন দু’ভাবেই করা যাবে।

ভারতের প্রধান শহরগুলিতে পর্যায়ক্রমে এই ক্যাব পরিষেবা চালু করা হবে এবং আগামী বছরের মধ্যে দেশের গুরুত্বপূর্ণ শহরগুলিতে এই পরিষেবা পুরোপুরি ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে সংস্থাটির।

বর্তমানে ‘ওকে ক্যাবস’-এর অধীনে ৫০০০ ক্যাব-এর পরিষেবা চালু আছে। অন্য ক্যাব সংস্থাগুলির তুলনায় এই ক্যাব পরিষেবা একটু ভিন্ন ধরনের। এতে যে কোনও ব্যক্তি টোল-ফ্রি নম্বর ১৮০০ ৩০০০০ ৮৬০-এ শুধুমাত্র একটি ফোন করে বা মিসড কল দিয়ে অফলাইনেও ‘ওকে ক্যাবস’ বুক করতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে সাধারণ ক্যাব এবং অ্যাম্বুলেন্স ক্যাব বুক করাও সম্ভব।

এ.টি-১১ মাল্টিসার্ভিসেসের প্রতিষ্ঠাতা এবং সিইও ধ্রুবজ্যোতি দাস বলেন, “অতিমারীর দ্বিতীয় ঢেউয়ের সময় আমরা প্রত্যেকেই বিভিন্ন ধরনের সঙ্কটের মুখোমুখি হয়েছি। এর মধ্যে একটি ছিল অ্যাম্বুল্যান্সের অভাব। সেই সময় আমরা একটি অ্যাপ-এর মাধ্যমে ক্যাব ও অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছিলাম, যা বিপুল সংখ্যক মানুষের প্রয়োজনীয়তা মেটাতে পারবে।”

এ.টি ১১ মাল্টিসার্ভিসেসের সিএমডি অভিজিৎ সেনগুপ্ত বলেন, “অ্যাম্বুলেন্স এবং ক্যাব পরিষেবা ছাড়াও আমরা ‘ওকে ক্যাবস’- চ্যারিটেবল ট্রাস্টের মাধ্যমে সমাজের দুঃস্থ রোগীদের ঠিক সময়ে হাসপাতালে পৌঁছে দেওয়া সম্ভব হয়, আমরা সে ব্যাপারে উদ্যোগ নিচ্ছি।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img