হোমরাজ্যতথাগত-সৌগত পাশাপাশি, রাজনৈতিক মহলে জল্পনা

তথাগত-সৌগত পাশাপাশি, রাজনৈতিক মহলে জল্পনা

তথাগত-সৌগত পাশাপাশি, রাজনৈতিক মহলে জল্পনা

শ্যামল সান্যাল : দুই মেরুর দুই রাজনৈতিক নেতা বসে পাশাপাশি। বিজেপি-র তথাগত রায়, আর তৃণমূলের সৌগত রায়। রবিবার এক অনুষ্ঠানে দুই ভাইয়ের একসঙ্গে হাজির থাকা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছে।

সম্পর্কে তথাগতবাবু হলেন সৌগতবাবুর দাদা। এই টালমাটাল রাজনৈতিক পরিস্থিতিতে নানা অঙ্কের হিসেব-নিকেশ বা চর্চার সুযোগ আছেই। তবে কি বিক্ষুব্ধ বিজেপি নেতার সঙ্গে তৃণমূলের কথাবার্তা শুরু হল? এর পরেই কি মমতা বন্দ্যোপাধ্যায়েরর সঙ্গে বৈঠকে বসছেন তথাগতবাবু?

এই রাজনৈতিক জল্পনার মধ্যে বিশিষ্ট সঙ্গীতশিল্পী আরতি মুখার্জিই বা কেন? তবে কি তিনিও রাজনীতির মঞ্চে আসছেন?

রবিবার দমদমে তথাগত ও সৌগতর সম্পর্কিত ভাই ব্যবসায়ী প্রাণেশ রায়ের বাড়িতে হাজির হয়েছিলেন দুজনেই। দুই ভাই-ই আরতি দেবীর ভক্ত। আরতি দেবীকে নমস্কার জানাতে এসেছিলেন তাঁরা। ছিলেন তৃণমুল নেতা নির্মল ঘোষ, আরও অনেক নেতা এবং বিশিষ্টজনেরা।

মুম্বাই প্রবাসী আরতিদেবী কলকাতায় গান শেখানোর একটা পরিকল্পনা নিয়ে ভাবছেন। তাঁর ভাবনা অনুযায়ী, এই অ্যাকাডেমি হতে পারে। প্রাণেশবাবু তাঁর বাড়ির একটা অংশ দিতে আগ্রহী। বিষয়টি কথাবার্তা চলছে।

তা হলে রাজনৈতিক কাহিনীর কী হল? এখনও পর্যন্ত কিছুই হল না, পরে হবে কি না, তা সময়ই বলবে। শুধুমাত্র বলা যায়, সৌগতবাবু পরের পর আরতিদেবীর বিভিন্ন গানের কলি উচ্চারণ করে তাঁকে বললেন, এগুলি সবই তো আপনারই গান? শিল্পীর উত্তর, আপনাকে নমস্কার, মনে রেখেছেন বলে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img