হোমআন্তর্জাতিকMamata : এবার রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ পেলেন মমতা

Mamata : এবার রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ পেলেন মমতা

Mamata : এবার রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ পেলেন মমতা

এবার ইতালিতে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আগামী ৭ এবং ৮ অক্টোবর ইতালির (Italy) রাজধানী রোমে অনুষ্ঠিত হতে চলেছে ‘পিপলস অ্যাজ ব্রাদার্স, ফিউচার আর্থ’ শীর্ষক এক আন্তর্জাতিক শান্তি সম্মেলন। বিশ্বের প্রতিটি মহাদেশের বিভিন্ন ধর্মের সন্তদের নিয়ে প্রার্থনা সভারও আয়োজন করা হয়েছে এই সম্মেলনে।

মুখ্যমন্ত্রীর কাছে পাঠানো আমন্ত্রণপত্রে আয়োজকদের পক্ষ থেকে লেখা হয়েছে, “গত এক দশক ধরে দেশে শান্তি, সামাজিক ন্যায় প্রতিষ্ঠা এবং উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন।”

নির্বাচনে জয়ের জন্য মুখ্যমন্ত্রীকে অভিনন্দনও জানিয়েছেন শান্তি সম্মেলনের আয়োজক সংস্থা কমিউনিটি ডি সন্ত এগিডিও-র (Community of Sant’Egidio) সভাপতি মার্কো ইমপ্যাগলিয়াজো ((Marco Impagliazzo)।

শান্তি সম্মেলনে আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন পোপ ফ্রান্সিস এবং জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মর্কেল। ১৯৮৬ সালে পোপ দ্বিতীয় জন পলের সময় থেকেই এই আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়ে আসছে।আন্তর্জাতিক শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে গত ৫০ বছর বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে আসছে এই সংস্থা।

২০১৬ সালে ভ্যাটিকানে মাদার টেরিজাকে সন্ত সম্মাননা প্রদান করা হয়েছিল। সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়ে ইতালিতে গিয়েছিলেন মমতা। ২০১৮ সালে ইতালির ভারতীয় দূতাবাস ও বণিকসভা ফিকির সহযোগিতায় মিলানে আয়োজিত শিল্প সম্মেলনেও যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

spot_img
spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img