হোমরাজ্যমুকুল-রাজীবরা কি আবার তৃণমূলের পথে?

মুকুল-রাজীবরা কি আবার তৃণমূলের পথে?

মুকুল-রাজীবরা কি আবার তৃণমূলের পথে?

মুকুল-রাজীবরা আবার কি তৃণমূলের পথে? শুক্রবার বিধানসভায় বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক মুকুল রায়ের আচরণ নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছে।

তৃণমূলের একটি সূত্রের খবর, মুকুল রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষাল সহ বিজেপির ১১ জন বিধায়ক এবং ২ জন সাংসদ তৃণমূলে ফিরতে চাইছেন। এ নিয়ে তৃণমূল শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁরা যোগাযোগ রাখছেন বলে ওই সূত্রে দাবি করা হয়েছে। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, দলে কেউ ফিরতে চাইলে স্বাগত।

এদিন শপথ নিতে বিধানসভায় এসেছিলেন মুকুল। শপথ নেওয়ার পর তিনি চলে যান তৃণমূলের পরিষদীয় দলের ঘরে। সেখানে তিনি তৃণমূল নেতা সুব্রত বক্সির সঙ্গে সৌজন্য বিনিময় করেন। অন্যদিকে এড়িয়ে যান দিলীপ ঘোষের ডাকা বিজেপি পরিষদীয় দলের বৈঠক। এই বৈঠকে হাজির ছিলেন না নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। এ প্রসঙ্গে দিলীপ বলেন, “এটা দলীয় কর্মসূচি মেনে বৈঠক নয়। তাই কারও থাকা বাধ্যতামূলক নয়।”

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুকুল জানান, “মানুষের জীবনে এমন দু-একটা দিন আসে, যখন
চুপ থাকতে হয়।” সেইসঙ্গে তিনি বলেন, “আজ আমি কিছু বলবো না। যা বলার সবাইকে ডেকে বলবো।”

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে মুকুল রায়ের সংঘাত দীর্ঘদিনের। বিরোধী দলনেতা কে হবেন, তা নিয়েও বিজেপির অন্দরে কোন্দল চলছে। এই পদের দৌড়ে রয়েছেন মুকুল-শুভেন্দু দু’জনেই। দিলীপ চান, সঙ্ঘ-ঘনিষ্ঠ কোনও বিধায়ক এই পদে বসুন।

শুক্রবার বিধানসভায় বিজেপির পরিষদীয় দলের বৈঠকে ছিলেন তিন বিধায়ক— বাগদার বিশ্বজিৎ দাস, শান্তিপুর থেকে নির্বাচিত জগন্নাথ সরকার ও দিনহাটার বিধায়ক নিশীথ প্রামাণিক। বিশ্বজিৎ ও নিশীথ দুজনেই তৃণমূল থেকেই বিজেপি-তে এসেছিলেন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img