হোমঅন্যান্যক্যান্সার চিকিৎসায় রোবোটিক সার্জারির সুযোগ নিয়ে এল নারায়ণা গ্রুপ

ক্যান্সার চিকিৎসায় রোবোটিক সার্জারির সুযোগ নিয়ে এল নারায়ণা গ্রুপ

ক্যান্সার চিকিৎসায় রোবোটিক সার্জারির সুযোগ নিয়ে এল নারায়ণা গ্রুপ

ক্যান্সার চিকিৎসায় অত্যাধুনিক রোবোটিক সার্জারির সুযোগ নিয়ে এল নারায়ণা সুপার স্পেশালিটি হসপিটাল। নবান্নের কাছে হাওড়ার আন্দুল রোডের এই হাসপাতালের এনএইচ ক্যান্সার ইনস্টিটিউটে সব ধরনের ক্যান্সার রোগীরা রোবোটিক সার্জারির মাধ্যমে চিকিৎসার সুবিধা নিতে পারবেন।

এই হাসপাতালে ক্যান্সার চিকিৎসার সঙ্গে যুক্ত চিকিৎসকদের দাবি, এই চিকিৎসায় রোগীরা যেমন দ্রুত স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন, তেমনই এতে তুলনামূলকভাবে ঝুঁকি এবং কষ্টও অনেক কম।

শুক্রবার এই চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানাতে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন নারায়ণা হাসপাতালের বিশিষ্ট ডাক্তাররা। এঁদের মধ্যে ছিলেন, কৌস্তভ বসু, সুমন মল্লিক, তরুণ জিন্দাল, নীলেশ তিওয়ারি, অমিতাভ চক্রবর্তী, শ্রেয়া ভট্টাচার্য, সুমিত সান্যাল, শুভায়ু ব্যানার্জি প্রমুখ।

বিশিষ্ট এই চিকিৎসকদের দাবি, ক্যান্সার চিকিৎসায় পূর্ব ভারতে সবচেয়ে উন্নত রোবোটিক সার্জারির ব্যবস্থা রয়েছে নারায়ণা গ্রুপের অধীন হাওড়ার এই ক্যান্সার ইনস্টিটিউটে। তাঁদের মতে, এই সার্জারিতে রোগীকে একদিকে যেমন অনেক নির্ভুলভাবে চিকিৎসা পরিষেবা দেওয়া সম্ভব হয়, অন্যদিকে, তেমনই সময়ও লাগে কম। পাশাপাশি অনেক কম যন্ত্রণাদায়ক এবং হাসপাতালেও বেশিদিন থাকার প্রয়োজন হয় না।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img