হোমরাজ্যস্থায়ীকরণের দাবিতে এবার ব্রাত্যর দ্বারস্থ আংশিক শিক্ষকরা, বিবেচনার আশ্বাস

স্থায়ীকরণের দাবিতে এবার ব্রাত্যর দ্বারস্থ আংশিক শিক্ষকরা, বিবেচনার আশ্বাস

স্থায়ীকরণের দাবিতে এবার ব্রাত্যর দ্বারস্থ আংশিক শিক্ষকরা, বিবেচনার আশ্বাস

স্থায়ীকরণের আর্জি নিয়ে এবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর দ্বারস্থ হলেন রাজ্যের বিভিন্ন স্কুলে কর্মরত আংশিক সময়ের শিক্ষক (Part-time teacher) ও শিক্ষাকর্মীরা।

রবিবার দমদমের কালিন্দিতে ব্রাত্য বসুর (Bratya Basu) বাসভবনে গিয়ে তাঁকে সম্বর্ধনা জানান পার্টটাইম স্কুল টিচার্স অ্যান্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা। সংগঠনের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি এবং উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সদস্যরাও হাজির ছিলেন।

দমদম ক্যান্টনমেন্টের সুভাষ নগর এলাকায় এক রক্তদান শিবিরে সংগঠনের শিক্ষক, শিক্ষিকাদের সঙ্গে কথা বলেন ব্রাত্যবাবু। মন্ত্রীর হাতে স্থায়ীকরণ সহ একগুচ্ছ দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেন সংগঠনের পদাধিকারীরা।

এঁদের মধ্যে ছিলেন সংগঠনের রাজ্য কমিটির সহ-সভানেত্রী কঙ্কণা বাগচী, উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সহ-সভানেত্রী অন্তরা সাহা, রাজ্য কমিটির সদস্য মৌমিতা দেবনাথ ও সুকল্পিতা চক্রবর্তী সহ অন্য শিক্ষক শিক্ষিকারা।

মন্ত্রী তাঁদের আশ্বস্ত করে বলেন, খুব শিগগিরই বিষয়টি নিয়ে সংগঠনের সঙ্গে কথা বলবেন এবং দাবিগুলি নিয়ে আলোচনা করবেন।

পাটটাইম স্কুল টিচার্স অ্যান্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দাবি, কলেজের পার্টটাইম শিক্ষক শিক্ষিকাদের যেভাবে ৬০ বছর বয়স পর্যন্ত স্থায়ীকরণ করা হয়েছে, একইভাবে বিদ্যালয়ে কর্মরত আংশিক সময়ের শিক্ষক-শিক্ষিকাদের ৬০ বছর বয়স পর্যন্ত স্থায়ী করা হোক। এই দাবিতে ২০১১ সাল থেকে তাঁরা আন্দোলন চালিয়ে আসছেন।

আন্দোলনকারীদের আশঙ্কা, বর্তমানে সরকার “উৎস শ্রী” নামে যে প্রকল্প চালু করেছেন, তাতে স্থায়ী শিক্ষকরা তাঁদের পছন্দমত স্কুলে বদলি হলে, বেশিরভাগ পাটটাইম শিক্ষক-শিক্ষিকা চাকরি হারাবেন। তাই বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনার জন্য তাঁরা মুখ্যমন্ত্রীর কাছেও আবেদন জানিয়েছেন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img