হোমঅন্যান্যপ্র্যাক্সিস বিজনেস স্কুলের বার্ষিক সমাবর্তন উৎসব

প্র্যাক্সিস বিজনেস স্কুলের বার্ষিক সমাবর্তন উৎসব

প্র্যাক্সিস বিজনেস স্কুলের বার্ষিক সমাবর্তন উৎসব

কলকাতায় হয়ে গেল প্র্যাক্সিস বিজনেস স্কুলের PGDM ব্যাচের বার্ষিক সমাবর্তন অনুষ্ঠান। মোট ৫৮ জন শিক্ষার্থীকে ডিপ্লোমা এবং চারটি মেরিট পুরস্কারও প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বন্ধন ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা, MD & CEO চন্দ্রশেখর ঘোষ বন্ধন ব্যাঙ্কের মতো একটি প্রধান আর্থিক প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে তাঁর জীবনের উপাখ্যান এবং অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

তিনি বলেন,  “গ্রামীণ এবং আধা-শহরের ভারতে আমার সমস্ত কাজ এবং চিন্তাশীল নেতাদের সঙ্গে  আলোচনার মধ্যে দিয়ে আমি অনুভব করেছি যে, ভারতের অর্থনৈতিক ক্ষেত্রে গতি আনতে গেলে, প্রয়োজন হল ব্যবসা। আমাদের অধিকাংশই এমন পরিবারের সন্তান, যেখানে ব্যবসাকে পেশা হিসেবে দেখা হয় না। স্থিতিশীল আয়, চাকরির নিরাপত্তা, সম্মান, এগুলি চাকরির সঙ্গে যতটা যুক্ত, ব্যবসার ক্ষেত্রে ততটা নয়। আমি সৌভাগ্যবান যে, 2001 সালে যে লক্ষ্য স্থির করেছিলাম, তা আজ সফলভাবে করতে পেরেছি। বন্ধন ব্যাঙ্কের 1.75 কোটিরও বেশি গ্রাহক রয়েছেন, যাঁরা মহিলা উদ্যোক্তা, যাঁরা তাঁদের কঠোর পরিশ্রম এবং দৃঢ় সংকল্পের মাধ্যমে বন্ধন ব্যাঙ্কের ভিত্তি মজবুত করেছেন।”

প্র্যাক্সিস বিজনেস স্কুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডিরেক্টর চরণপ্রীত সিং বলেন, “প্র্যাক্সিসের এই ব্যাচের পড়ুয়াদের দুই বছরের যাত্রাপথ অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। আমি নিশ্চিত যে, আমাদের শিক্ষার্থীরা আরও নমনীয় এবং শক্তিশালী হয়ে উঠেছে এবং তাঁরা সমৃদ্ধ ও সফল ক্যারিয়ার গড়বে।”

প্র্যাক্সিস বিজনেস স্কুলের বোর্ড অব গভর্নর্সের চেয়ারম্যান কমলেশ সজননী এবং স্কুলের ডিরেক্টর পৃথ্বীশ মুখার্জি সমাবর্তনে বক্তব্য পেশ করেন।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img