হোমখেলাSachin : সচিনই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার, সম্পদের পরিমাণ কত জানেন!

Sachin : সচিনই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার, সম্পদের পরিমাণ কত জানেন!

Sachin : সচিনই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার, সম্পদের পরিমাণ কত জানেন!

ক্রিকেট থেকে আট বছর আগে অবসর নিলেও, আয়ের নিরিখে এখনও বিশ্বের ধনী ক্রিকেটারের নাম সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। বিত্তবান ক্রিকেটারদের দৌড়ে তিনি পিছনে ফেলে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি (Dhoni) এবং বিরাট কোহলিকেও (Virat Kohli)।

এই মুহূর্তে মাস্টার ব্লাস্টারের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১০৯০ কোটি টাকা। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন এই ওপেনার কোকাকোলা, অ্যাডিডাস, বিএমডব্লিউ ইন্ডিয়া, তোশিবা, জিলেট এবং আরও বেশ কয়েকটা নামী ব্র্যান্ডের সঙ্গে যুক্ত রয়েছেন।

২০১১-২০১৩ সাল পর্যন্ত কোকাকোলার সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন সচিন। এই সময়ে তিনি আয় করেছিলেন ১.২৫ মিলিয়ন ডলার। শুধুমাত্র ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকেই সেসময় তিনি উপার্জন করেছিলেন ৬২ কোটি টাকা।

মুম্বইয়ের বান্দ্রায় সচিনের যে বাড়িটি রয়েছে, তার আনুমানিক মূল্য প্রায় ৬২ কোটি টাকা। এছাড়া মুম্বইয়ের কোলাবায় Tendulkar’s এবং মুলুন্ডে Sachin’s নামে তাঁর দুটি সম্পত্তি রয়েছে।

২০১২ সালের ২৩শে ডিসেম্বর একদিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে এবং ২০১৩-র মে মাসে আন্তর্জাতিক টি২০ ক্রিকেট থেকে অবসর নেন সচিন।

অবসর গ্রহণ করার পর ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে মাসিক ৫০,০০০ টাকা করে পেনশন পান। দেশের সর্বোচ্চ অসামরিক খেতাব ভারত রত্নও পেয়েছেন ক্রিকেটের এই বরপুত্র। এর জন্য তাঁকে বড় অঙ্কের টাকা পেনশন হিসেবে দেওয়া হয়।

গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। সম্পত্তির দৌড়ে তিনি ভারত তথা বিশ্বের দ্বিতীয় বিত্তবান ক্রিকেটার। তাঁর মোট সম্পদের পরিমাণ প্রায় ৭৬৭ কোটি টাকা।

ধোনির পরেই রয়েছেন বিরাট কোহলি। তিনি বিশ্বের তৃতীয় ধনী ক্রিকেটার। তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৬৩৮ কোটি টাকা।

ভারতের চতুর্থ ধনী ক্রিকেটার হলেন প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ। তাঁর মোট সম্পদের পরিমাণ প্রায় ২৭৭ কোটি টাকা।

এই মুহূর্তে ভারতের পঞ্চম ধনী ক্রিকেটার হলেন যুবরাজ সিং। ভারতের প্রাক্তন অল-রাউন্ডার যুবরাজ সিংয়ের মোট সম্পদের পরিমাণ প্রায় ২৪৫ কোটি টাকা।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img