হোমদেশটিকার ২টি ডোজ নেওয়ার পরও ২ হাজারের বেশি পুলিশ করোনায় আক্রান্ত

টিকার ২টি ডোজ নেওয়ার পরও ২ হাজারের বেশি পুলিশ করোনায় আক্রান্ত

টিকার ২টি ডোজ নেওয়ার পরও ২ হাজারের বেশি পুলিশ করোনায় আক্রান্ত

উত্তরাখণ্ডে (Uttarakhand) ২৩০০-র বেশি পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৯৩% পুলিশকর্মী ভ্যাকসিনের দুটি ডোজই নিয়েছিলেন। উত্তরাখণ্ড পুলিশ সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, ওই রাজ্যে ২৩৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। কোভিডে পুলিশের অনেক নিকট আত্মীয়ও প্রাণ হারিয়েছেন।

উত্তরাখণ্ড পুলিশের ডিআইজি (আইন শৃঙ্খলা) নীলেশ আনন্দ ভার্নে (Nilesh Anand Bharne) জানিয়েছেন, “২৩৮২ জন পুলিশ কর্মীর রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের পরিবারের ৭৫১ জন সদস্যও কোভিডে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে মারা গেছেন ৫ পুলিশ কর্মী। এছাড়া আক্রান্তদের পরিবারের ৬৪ জন সদস্যের মৃত্যু হয়েছে। ভ্যাকসিন নেওয়ার পর পুলিশ কর্মীদের আক্রান্তের হার ৯৩ শতাংশ।”

ডিআইজি দাবি, করোনা আক্রান্ত মানুষের সেবা করতে গিয়েই পুলিশ কর্মীরা সংক্রমিত হচ্ছেন। উত্তরাখণ্ড সরকার ‘মিশন হসলা’ (Mission Hausla) নামে একটি প্রকল্প চালু করেছে। এই প্রকল্পে কোভিড রোগীদের জন্য অক্সিজেন, বেড এবং প্লাজমার ব্যবস্থা করছে পুলিশ। এছাড়া, করোনায় মৃতদের দেহ সৎকার, মানুষের কাছে রেশন পৌঁছে দেওয়া, অ্যাম্বুল্যান্সেরও ব্যবস্থা করার কাজে নিযুক্ত করা হয়েছে পুলিশকে।

গত বছর করোনার প্রথম ঢেউয়ে উত্তরাখণ্ডে ১৯৮২ জন পুলিশকর্মী করোনার কবলে পড়েছিলেন। এর ৮ জনের মৃত্যু হয়েছিল।

এদিকে, উত্তরাখণ্ডে কোভিড কার্ফুর মেয়াদ ৮ জুন পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img