হোমব্যবসাইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের টাকা তোলার উর্ধ্বসীমা ৫০,০০০, নয়া আইন লাগু

ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের টাকা তোলার উর্ধ্বসীমা ৫০,০০০, নয়া আইন লাগু

ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের টাকা তোলার উর্ধ্বসীমা ৫০,০০০, নয়া আইন লাগু

ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের টাকা তোলার ঊর্দ্ধসীমা ৫০,০০০ করার ঘোষণা করল সরকার। বৃহস্পতিবার সন্ধ্যায় একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ এর ৩ এপ্রিল পর্যন্ত এই নয়া নিয়ম লাগু থাকবে। সরকারের তরফে বলা হয়েছে, ব্যাঙ্কের “কাজকর্মের সূচনা এবং কাজ চালিয়ে যাওয়ার পদক্ষেপ হিসেবেই” এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে চিকিৎসার মতো জরুরি পরিষেবা, উচ্চশিক্ষা, বিয় এবং কোনওরকম জরুরি অবস্থাকে এই নিয়মের বাইরে  থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। রিজার্ভ ব্যাঙ্কের আবেদনের ভিত্তিতে  এই সিদ্ধান্ত বলেও জানানো হয়েছে। অপর একটি বিজ্ঞপ্তিতে, রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছে, “ব্যাঙ্কের আর্থিক গুরুতর আর্থিক অবনতির কথা মাথায় রেখে” ৩০ দিনের জন্য বোর্ডের হস্তান্তর করা হচ্ছে।

এর আগে, খবরে জানা যায়, যে, ইয়েস ব্যাঙ্কের অংশীদারি কেনার জন্য স্টেট ব্যাঙ্কের নেতৃত্বে তৈরি করা কনসোর্টিয়ামের অনুমোদন দিয়েছে সরকার। রিজার্ভ ব্যাঙ্কের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ব্যাঙ্কের আমানতকারীদের বিশ্বাস দ্রুত ফেরাতে, এই পদক্ষেপ করা হয়েছে, তারমধ্যে রয়েছে পুর্নগঠন বা একত্রীকরণের জন্য প্রকল্প তৈরি করাও”।

আরও একটি বিজ্ঞপ্তিতে রিজার্ভ ব্যাঙ্ক জানিয়েছে, “যেহেতু তাদের হাতে আর কোনও বিকল্প নেই” ফলে সরকারকে পদক্ষেপ করতে বলা হয়েছে।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img