হোমব্যবসাঅ্যালুমিনিয়াম রেল ওয়াগন ও কোচ তৈরি,  হিন্ডালকোর সঙ্গে চুক্তি টেক্সম্যাকোর

অ্যালুমিনিয়াম রেল ওয়াগন ও কোচ তৈরি,  হিন্ডালকোর সঙ্গে চুক্তি টেক্সম্যাকোর

অ্যালুমিনিয়াম রেল ওয়াগন ও কোচ তৈরি,  হিন্ডালকোর সঙ্গে চুক্তি টেক্সম্যাকোর

অ্যালুমিনিয়াম রেল ওয়াগন এবং কোচ তৈরির ব্যাপারে বিশ্বের বৃহত্তম অ্যালুমিনিয়াম রোলিং এবং রিসাইক্লিং কোম্পানি হিন্ডালকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে রাজ্যের সংস্থা টেক্সম্যাকো রেল এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

ওয়াগনের পরিবহন মালবাহী ক্ষমতা দ্বিগুণ করে 2027 সালের মধ্যে 3,000 মিলিয়ন টন করার লক্ষ্যে “মিশন 3000 এমটি” চালু করেছে ভারতীয় রেল। এই লক্ষ্য পূরণের জন্য ওয়াগনের নকশার উন্নতি ঘটাতে চাইছে রেল। তাই হিন্ডালকোর সঙ্গে হাত মিলিয়েছে টেক্সম্যাকো। চুক্তি অনুযায়ী, হিন্ডালকো অ্যালুমিনিয়াম অ্যালয়ের নকশা, শিট এবং প্লেট সরবরাহ করবে।

এই অংশীদারিত্ব সম্পর্কে হিন্ডালকো ইন্ডাস্ট্রিজের ম্যানেজিং ডিরেক্টর সতীশ পাই বলেন, “ভারতের প্রথম অ্যালুমিনিয়াম রেক চালু করার সঙ্গে, আমরা উচ্চতর পে-লোড এবং কার্বন-ডাই-অক্সাইড হ্রাসের গুরুত্ব উপলব্ধি করেছি, যা অ্যালুমিনিয়াম রেকগুলি প্রদান করবে।”

টেক্সম্যাকো রেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট ইন্দ্রজিৎ মুখার্জি বলেন, “এই অংশীদারিত্ব আমাদের উদ্ভাবনী ভাবনাকে বহু দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যাবে এবং এর ইতিবাচক পরিবেশগত প্রভাবও রয়েছে।”

টেক্সম্যাকো রেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সুদীপ্ত মুখার্জি বলেন,  “এই অংশীদারিত্ব কম কার্বন ফুটপ্রিন্ট সহ দক্ষ রোলিং স্টক প্রবর্তনে ভারতীয় রেলওয়েকে সহায়তা করার জন্য অসাধারণ সম্ভাবনা রাখে।”

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img