হোমব্যবসাপশ্চিমবঙ্গে ব্যবসার বাড়বাড়ন্ত, তাই বাংলাকেই শিকড় করে এগোতে চায় কোকা-কোলা

পশ্চিমবঙ্গে ব্যবসার বাড়বাড়ন্ত, তাই বাংলাকেই শিকড় করে এগোতে চায় কোকা-কোলা

পশ্চিমবঙ্গে ব্যবসার বাড়বাড়ন্ত, তাই বাংলাকেই শিকড় করে এগোতে চায় কোকা-কোলা

বিশেষ প্রতিনিধি, কলকাতা : পশ্চিমবঙ্গে কোকা-কোলার বিভিন্ন পানীয়ের চাহিদা উত্তরোত্তর বাড়ছে। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে রাজ্যে ব্যবসা বাড়াতে উদ্যোগী হয়েছে এই বহুজাতিক সংস্থা। এই লক্ষ্যকে সামনে রেখে এবার বেশ কিছু পানীয়ের প্যাকেজিং লেবেল বাংলায় নিয়ে এল কোকা-কোলা।

বুধবার এক সাংবাদিক বৈঠকে কোকাকোলা ইন্ডিয়া ও দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রেসিডেন্ট টি কৃষ্ণকুমার বলেন, ‘পশ্চিমবঙ্গের সাংস্কৃতিক ঐতিহ্যের কথা মাথায় রেখে বাংলাতেই প্রথম এই ধরনের উদ্যোগ নেওয়া হল। উৎসবপ্রেমী বাংলার মানুষের রুচি, খাদ্যাভ্যাস, সঙ্গীতের প্রতি টান, খেলাধুলা বিশেষত ক্রিকেটের প্রতি আগ্রহের কারণেই এই বিপণন কৌশল নেওয়া হয়েছে।’ এর ফলে বাংলার মানুষের সঙ্গে তাদের পানীয়ের বন্ধন আরও দৃঢ় হবে বলে তাঁর ধারণা।

সেইসঙ্গে কৃষ্ণকুমার জানান, প্রথমে পশ্চিমবঙ্গে প‍রীক্ষামূলকভাবে এই বিপণন প্রক্রিয়া কার্যকর করা হল। এরপর ধাপে ধাপে দেশের অন্য রাজ্যগুলিতেও কোকাকোলার লেবেলে আঞ্চলিক ভাষা ব্যবহার করা হবে।

কোকাকোলা ইন্ডিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট(অপারেশন) শেহনাজ গিল বলেন, সংস্থার বিজ্ঞাপন থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া সব ক্ষেত্রেই এই বিপণন কৌশল প্রয়োগ করা হবে।

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে কোকাকোলা। আপাতত এই সংস্থার যে সব পানীয়ে লেবেলিং বাংলায় চালু করা হল, তার মধ্যে রয়েছে, কোক,স্প্রাইট, থামস আপ,মাজা, ফ্যান্টা,লিমকা,কিনলে এবং মিনিট মেড। এর মধ্যে থামস আপ এবং স্প্রাইটের বিক্রিই সবচেয়ে বেশি। বর্তমানে দেশে কোকাকোলার খুচরো আউটলেটের সংখ্যা প্রায় ২৬ লক্ষ।

spot_img
spot_img

সবাই যা পড়ছেন

spot_img